Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির উদ্দ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকী উদযাপন

+100%-

মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪ তম শাহাদাত বার্ষিকী যথাযাথ মর্যাদায় পালিত হয়। জেলা বিএনপি তার অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের উদ্দ্যোগে বেলা ১২টায় পাওয়ার হাউজ রোডে এক আলোচনা সভা, দোয়া মাহফিল ও তাবারক বিতরণ করা হয়।  

জেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্ত্বে ও সাধারণ সম্পাদক মো: জহিরুল হক খোকন জহিরের সার্বিক পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায়। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট আলহাজ্ব হারুন আল রশিদ, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সদর থানা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল। এসময় জেলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জিল্লুর রহমান, এডভোকেট শফিকুল ইসলাম, মোবারক মুন্সী, এডভোকেট গোলাম সারোয়ার খোকন, আলহাজ্ব সিরাজুল ইসলাম, আলহাজ্ব এবিএম মোমিনুল হক, মো: আজিম, আবু শামীম মো: আরিফ, জহিরুল ইসলাম লিটন, মো: আলমগীর, আল-আমিন লিটন, স্মৃতি, ইসমতআরা, মনির হোসেন, শামীম মোল্লা, লোকমান হোসেন, তানিম শাহেদ রিপন, এডভোকেট গোলাপ, এডভোকেট মাসুদ, আজহারুল ইসলাম চৌধুরী দিদার, শেখ হাফিজউল্লাহ, আশিকুল ইসলাম সুমন, সাঈদ হাসান সানি, মো: শোয়েব, মাসুদ রানা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু মহান স্বাধীনতার ঘোষকই ছিলেন না, তিনি দেশপ্রেমকে ইমানের অঙ্গ মনে করে অস্ত্র হাতে মাঠে ময়দানে যুদ্ধ করে দেশের স্বাধীনতা সংগ্রামে অংশ নেন। তিনি একদলীয় বাকশালী স্বৈরতন্ত্র বাদ দিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করে দেশে সত্যিকার গণতন্ত্র প্রতিষ্ঠা করেন।

বক্তারা আরও বলেন, বর্তমান অবৈধ বাকশালী ফ্যাসিস্ট সরকারের পতনের লক্ষ্যে নেতা কর্মীদের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে উজ্জিবীত হয়ে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে অবিচল থেকে অবৈধ সরকার পতনে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান।

এছাড়াও বক্তারা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন।

সকাল থেকেই নেতাকর্মীরা উৎসাহ উদ্দীপনার সাথে দিবসটি উদ্যাপন করে পৌরসভার বিভিন্ন স্থানে এবং মসজিদে মসজিদে দোয়া মাহফিল ও তাবারক বিতরণ করে।

মৌড়াইল, কাউতলী, পুনিয়াউট, কলেজপাড়ার নেতাকর্মীরা মৌড়াইল স্পটে, কান্দিপাড়া স্পটে, পাইকপাড়া, মধ্যপাড়া, ট্যাংকের পাড়, ফুলবাড়িয়া স্পটে, মেড্ডা বাস ষ্ট্যান্ড, পীরবাড়ি সিও অফিস স্পটে, নাটাই বিরাসার বিরাসার স্পটে, ভাদুঘর, পৈরতলা, গোকর্ন ঘাট সহ শহরের বিভিন্ন স্পটে যথাযাথ মর্যাদার সাথে নেতাকর্মীরা দিবসটি পালন করে।

আলোচনা সভা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি দেশও জাতির সার্বিক উন্নতি ও মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন ইসলামী ঐক্যজোটের ব্রাহ্মণবাড়িয়া জেলা সেক্রেটারী হাফেজ মাওলানা মো: ইদ্রিস।প্রেস রিলিজ






Shares