Main Menu

সংবাদ বিজ্ঞপ্তি নারী নির্যাতনের প্রতিকারে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে ব্র্যাকের উদ্যোগে মানববন্ধন

+100%-

দেশে একের পর এক যৌন হয়রানি, ধর্ষণ, নারীর প্রতি সহিংসতার ঘটনার প্রতিকারে প্রশাসনিক ও আইনি ব্যবস্থা জোরদার এবং কার্যকর সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে ব্র্যাকের পক্ষ থেকে আজ ২৮ মে বৃহস্পতিবার ২০১৫, দুপুর ০২.৩০ মিনিট থেকে ০২.৪৫ মিনিট পর্যন্ত বিরাসার ব্র্যাক এলাকা অফিসের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।  
একই সময়ে সারাদেশের ব্র্যাকের প্রায় সাড়ে তিন হাজার শাখা কার্যালয়ের সামনে ব্যানার-প্ল্যাকার্ড হাতে এই মানববন্ধন কর্মসূচিতে ব্র্যাককর্মীগণ অংশগ্রহণ করবেন।
নারী নির্যাতন ও যৌন হয়রানির বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ জোরদার করতে ব্র্যাককর্মীরা অঙ্গীকার করেন ।

**সকল ধরনের নারী নির্যাতন ও যৌন হয়রানির ঘটনাকে না বলব;
** সকল ধরনের নারী নির্যাতনের ঘটনা আইনি অপরাধ; কেউ নির্যাতনের শিকার হলে নিকটস্থ মহিলাবিষয়ক অধিদপ্তর, থানা এবং ব্র্যাকসহ উদ্যোগী মানবাধিকার সংগঠনকে জানাব অথবা ১০৯২১ নম্বরে ফোন করে সহায়তা চাইব;
** সহকর্মী, পরিচিতজন বা কেউ যৌন হয়রানি বা নারী নির্যাতনের শিকার হলে তাকে মানসিক সাহস দেব এবং ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করব।

উল্লেখ্য, নারী নির্যাতন ও যৌন হয়রানির বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি এবং সম্মিলিত প্রতিরোধ জোরদার করতে আগামী ডিসেম্বর ২০১৫ পর্যন্ত প্রতিমাসের শেষ বৃহস্পতিবার একই সময়ে সকল ব্র্যাক কার্যালয়ে অনুরূপ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রেস রিলিজ






Shares