Main Menu

অজিত দাসের উপর হামলাকারিদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল ও স্বারকলিপি পেশ

+100%-

ডেস্ক ২৪::বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অজিত কুমার দাসের উপর হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলার প্রতিবাদে শহরের চিহ্নিত সন্ত্রাসী উজ্জ্বল সহ তার সহযোগীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়া শহর আওয়ামীলীগের উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্তরের সামনে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়। শহর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ মুসলিম মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য প্রদান করেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান আল-মামুন সরকার। এসময় নেতৃবৃন্দ বলেন আওয়ামীলীগ সরকারের সময় আওয়ামীলীগ নেতার উপর সন্ত্রাসী হামলা সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। এজন্য সন্ত্রাসীদের কোন ছাড় দেওয়া হবে না বলে তারা জানান। সন্ত্রাসীদের প্রতিহত না করা হলে  শহরের কোন মানুষ নিরাপদে থাকবে না উল্লেখ করে নেতৃবৃন্দ প্রত্যেক এলাকাবাসীকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। আহত অজিত দাসের নিজ এলাকা পাইকপাড়া ও দাসপাড়া সহ শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে জেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক সাধারণ নারী- পুরুষ ঝাড়–,জুতা নিয়ে উক্ত মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহন করে। পরে কয়েক হাজার মানুষের অংশ গ্রহনে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক টিএ রোড প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। মিছিলে সন্ত্রাসী উজ্জ্বল সহ তার সহযোগীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি সহ পাইকপাড়ায় তাদের আস্থানা উচ্ছেদ, উজ্জ¦ল সহ শহরের সকল সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতাকারিদের গ্রেফতারের দাবিতে বিভিন্ন শ্লোগান দেওয়া হয়। মিছিল শেষ বিক্ষুব্ধ জনতা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি গ্রহন করেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএম (বার)। এসময় তারা দ্রুততম সময়ে সর্বশক্তি ব্যায় করে এই ঘটনায় জরিতদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান করা হবে বলে উপস্থিত জনতাকে আশ্বত্ব করেন। তারা সন্ত্রাসী উজ্জ্বল সহ তার সহযোগীদের অবস্থানের তথ্য প্রদানে সকলকে সহযোগিতার আহবান জানান।

মানববন্ধন ও মিছিলে অন্যান্যের মধ্যে অংশ গ্রহন করেন জেলা আওয়ামীলীগ নেতা তাজ মোহাম্মদ ইয়াছিন, মোঃ হেলাল উদ্দিন, মাহবুবুল বারী চৌধুরী মন্টু, মজিবুর রহমান বাবুল, গোলাম মহিউদ্দিন খান খোকন, সৈয়দ নজরুল ইসলাম, মোঃ শাহ আলম সরকার, জহিরুল ইসলাম ভুইয়া, মোঃ জামাল খান, এড. মাহবুবুল আলম খোকন, ছাদেকুর রহমান শরীফ, সোমেশ রজ্ঞন রায়, সুনিল মাস্টার, নিতিশ রজ্ঞন রায়, বিষ্ণু পদ দেব, সুনিল সরকার, সেলিম রেজা হাবিব, ওয়ার্ড আওয়ামীলী নেতা মোঃ মিজান আনসারী, মোঃ হানিফ মিয়া, মোঃ আব্দুল আহাদ, মোঃ বাশার মিয়া, মোঃ রেজাউল করিম বাবুল, মোঃ খবির উদ্দিন, মোঃ রফিকুল ইসলাম দুলাল, মোঃ জামাল মিয়া, মোঃ হিরণ মিয়া, মোঃ শাহনেওয়াজ, ডাঃ মোঃ ইয়াকুব আলী, মোঃ কুদ্দুস মিয়া, মোঃ মুরাদ মিয়া, মোঃ আশরাফ খান আশা, মোঃ খলিল মিয়া, মোঃ মাশু মিয়া, মোঃ বাবর আলী, মোঃ বাদল মিয়া, মোঃ হারুন মিয়া, মোঃ রাকিব ভুইয়া, সাবেক কমিশনার সুভাষ দাস, বাবুল আহমেদ, আলাউদ্দিন আলাল, গোলাম মোস্তফা রাফি, এম.সাইদুজ্জামান আরিফ, মোমিন মিয়া, রবিউল হোসেন রুবেল প্রমুখ। উল্লেখ্য চাদাবাজীকে বাধা প্রধান করায় গত ৩১ মার্চ সকাল ১০ টায় মেড্ডা বাজারে প্রকাশ্যে সন্ত্রাসী হামলায় মারাত্বক ভাবে আহত অজিত দাস বর্তমানে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার শরীরে  অসংখ্য ধারালো আস্ত্রের আঘাত রয়েছে।







Shares