Main Menu

‘যাঁদের জন্মে ব্রাহ্মণবাড়িয়া ধন্য’ বইটি আগামী প্রজন্মের ইতিহাস জানতে সহায়তা করবে-জেলা প্রশাসক

+100%-

ডেস্ক ২৪::“যাঁদের জন্মে ব্রাহ্মণবাড়িয়া ধন্য” গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান গতকাল শুক্রবার বিকাল ৪টায় ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বরে বই মেলার ৭ম দিনে অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়ার গবেষক ও ভাষা সৈনিক মুহম্মদ মুসা’র সভাপতিত্বে গবেষণাধর্মী এবং ব্যতিক্রমী এই বইটি নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক  (সার্বিক) মোহাম্মদ আজাদ ছাল্লাল, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আল মামুন সরকার, সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন। আলোচক ছিলেন চিনাইর বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ এ কে এম শিবলী, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সোপানুল ইসলাম সোপান। স্বাগত বক্তব্য রাখেন “যাঁদের জন্মে ব্রাহ্মণবাড়িয়া ধন্য” গ্রন্থের সম্পাদক ও সাপ্তাহিক তিতাস পত্রিকার সম্পাদক মোঃ রেজাউল করিম। অনুষ্ঠান উপস্থাপন করেন জহিরুল ইসলাম চৌধুরী স্বপন।
প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন তাঁর বক্তৃতায় বলেন, বইটি আগামী প্রজন্মের জন্য সমৃদ্ধ ইতিহাস জানতে সহায়তা করবে। এ বইটি পাঠকদেরকে নতুনভাবে অনুপ্রাণিত করবে, লেখক হতে উৎসাহিত করবে। তিনি আরো বলেন, এই বইটির সম্পাদককে তার এই সৃষ্টিকর্ম অনেকদিন বাঁচিয়ে রাখবেন। তিনি বলেন, আমি আশা করি আগামীদিনে রেজাউল করিম সমাজের অন্ধকারকে দুর করতে নিরলসভাবে কাজ করবেন।
বইটির আলোচক চিনাইর বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ এ কে এম শিবলী বলেন, আমি আশা করি পর্যায়ক্রমে এই বইটির আরো কয়েকটি খন্ড আমরা পাবো।
অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান তার আলোচনায় বলেন, ইতিহাস লিখতে গিয়ে রেজাউল করিম নিজেই ইতিহাস হয়ে গেলেন। অনেক দুর্লভ তথ্য সম্মলিত বইটি বাংলাদেশের ইতিহাসে আরো একটি মাইল ফলক তৈরী করল বলে আমি বিশ্বাস করি। তিনি বর্তমান প্রজন্মকে সমৃদ্ধ ইতিহাস জানার এবং লেখার প্রতি এগিয়ে আসার আহবান জানিয়ে বই পড়ার প্রতি আগ্রহ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠান শেষে তিতাস সাংবাদিক সমিতির সহায়তায় সাপ্তাহিক তিতাস পত্রিকার পক্ষ থেকে বলিষ্ঠ সাংবাদিকতায় ভূমিকা রাখার জন্য মোবারক হোসেন চৌধুরী নাসিরকে সম্মাননা প্রদান করা হয়।






Shares