Main Menu

স্কাউটিং সুশৃংখল জীবন ও সমাজের কল্যাণে খুবই গুরুত্বপূর্ণ একটি আন্দোলন-মোকতাদির চৌধুরী এমপি

+100%-

মনোমুগ্ধকর মহা তাঁবু জলসার মাধ্যমে চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ প্রাঙ্গণে গত রোববার রাতে ৫ দিনব্যাপী পঞ্চম ব্রাহ্মণবাড়িয়া জেলা রোভার মুট ২০১৪ সমাপ্ত হয়েছে।
এ উপলক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) লুৎফুন নাহার এর সভাপতিত্বে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রবিউল আলম মোহাম্মদ উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। শুভেচ্ছা বক্তব্য রাখেন রোভার মুট সদস্য শরিফ হোসেন, মুট এক্সিকিউটিভ প্রফেসর মোখলেসুর রহমান, চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ অধ্যক্ষ প্রফেসর মকবুল আহাম্মদ, সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি’র চেয়ারম্যান এম. এ এইচ মাহবুব আলম। রোভার ও গার্ল ইন রোভারদের দায়িত্ব কর্তব্য সম্পর্কে বক্তব্য রাখেন জেলা রোভার সহ-সভাপতি প্রফেসর অমৃত লাল সাহা, রোভার অঞ্চলের সম্পাদক প্রফেসর মনিরুজ্জামান এবং স্কাউটস্ আঞ্চলিক কর্মকর্তা অনতি মান্না। বিশিষ্ট ব্যক্তিত্বদের মধ্যে উপস্থিত ছিলেন ভেন্যু চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এ কে এম শিবলী ও স্কাউটস্ উপ- জাতীয় কমিশনার শরিফ আহমেদ কামাল সহ অংশগ্রহণকারী রোভার স্কাউটস্ টিম প্রধানগণ। ৫ দিনব্যাপী উক্ত রোভার মুট এ সারা জেলার কলেজ, স্কুল এন্ড কলেজ ও স্বতন্ত্র স্কাউটস্ সংগঠন হতে আগত ৩৫টি টিম এর ৩১৬ জন ছাত্র ছাত্রী রোভার এবং গার্ল ইন রোভার তাদের শিক্ষকদের নেতৃত্বে অংশ নেন। তারা তাদের নির্দিষ্ট তাঁবুতে বাঁশ, বিভিন্ন ধরণের পাতা, রশির সমন্বয়ে গৃহস্থালীর ব্যবহার্য আসবাব মাটি কেটে খাল সাঁকো পুকুরে মাছ চাষ ও হাঁস পালন পদ্ধতি তৈরীর পাশাপাশি ধান ও সব্জি চাষের প্লট তৈরী করে। এছাড়া রোভারগণ চিনাইর হতে আখাউড়া সড়ক পথে তিতাস ব্রীজ পর্যন্ত পাঁচ দিন বিভিন্ন ধরণের সামাজিক কল্যাণ মূলক কার্যক্রম করে, যা এলাকাবাসীর দৃষ্টি আকর্ষণ করে।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, ছাত্র ছাত্রীদের প্রথম কাজ হলো পড়া লেখা করা, নিয়মিত ক্লাসে যাওয়া। এরা হলো দেশ জাতির ভবিষ্যৎ। ছাত্ররা একটি জাতিকে উঁচুতে তুলে ধরতে পারে। তাই ছাত্র ছাত্রীরা দেশ প্রেমিক হও। তিনি বলেন, স্কাউটিং নিজের সুশৃংখল জীবন এবং সমাজের কল্যাণে খুবই গুরুত্বপূর্ণ একটি আন্দোলন। এ আন্দোলনে যারা অংশগ্রহণ করে তাদের অন্যতম গুণ হলো সততা নিষ্ঠা দক্ষতা শিক্ষাদান। যারা স্টুডেন্ট তারাই পারে এ শিক্ষাদান করতে। তারাই পারে দেশকে পরিবর্তন করতে। আলোচনা পর্বের পর অন্ধকারে আকর্ষণীয় অগ্নি প্রজ্বলন, ফুল ছিটানো আতশবাজি বিষ্ফোরণ, মশাল প্রজ্বলন, নাটিকা নৃত্য জ্বলন্ত কুন্ডলীর মধ্য দিয়ে লাফ দেয়া পরিবেশন করে রোভার ও গার্ল ইন রোভারগণ। প্রধান অতিথি মোকতাদির চৌধুরী এমপি এবং সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুন নাহার অংশগ্রহণকারী রোভার স্কাউটস্ টিম ও বিশিষ্ট ব্যক্তিদের শুভেচ্ছা ক্রেষ্ট উপহার প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি






Shares