Main Menu

ব্রাহ্মণবাড়িয়া বিসিক শিল্পনগরীতে তেল পরিশোধনাগারে আগুন, আহত ৩

+100%-

 

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার শহরতলীর নন্দনপুরে চৌধুরী রিফাইয়ারিং নামের একটি রঙ প্রস্তুতকারী প্রতিষ্ঠানে শনিবার দুপুরে রঙের ড্রাম বিষ্ফোরণে তিনজন শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছেন। আহতরা হলেন, পিরোজপুরের শাহদাত হোসেন (৪৫), বায়েজিদপুরের আবুল মনসুর (৪৫) ও নীলফামারীর পবন রায় (২৫)।তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

রোববার বিকেলের দিকে চৌধুরী রিফাইনারি নামের ঐ কারখানাটিতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। ব্রাহ্মণবাড়িয়া দমকল বাহিনীর ষ্টেশন অফিসার মোহাম্মদ ওলিউল্লাহ জানান, কারখানার ভেতর শ্রমিকরা কনডেনসেট  থেকে পরিশোধিত পেট্রোল ড্রাম ভর্তি করার সময় আরেকটি ভর্তি ড্রাম বিস্ফোরিত হয় এবং আগুন ধরে যায়। এতে ড্রামে পেট্রোল ভরার কাজে নিয়োজিত ৩ শ্রমিক অগ্নিদ্বগ্ধ হয়।  খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।তবে আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানায় তালা ঝুলিয়ে সবাই পালিয়ে গেছে।

গ্যাসক্ষেত্রের  কূপ থেকে গ্যস উত্তোলনের সময় অপরিশোধিত তেল বের হয়ে আসে। এই তেল পরিশোধন করে অকটেন, পেট্রোল, কেরোসিনসহ বিভিন্ন ধরনের জ্বালানি তেল আলাদা করা হয় ওই পরিশোধনাগারে।পরিশোধনাগারটির সরকারি অনুমতি আছে কিনা তা নিশ্চিত করতে বিসিকের কাউকে পাওয়া যায়নি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares