Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় দিন বদলের সনদ ঃ ভিশন ২০২১ অর্জন’’ শীর্ষক আলোচনা সভা

+100%-

প্রতিবেদক : সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়নে বর্তমান সরকারের সাফল্যের ৪ বছর উপলক্ষ্যে ‘‘দিন বদলের সনদ ঃ ভিশন ২০২১ অর্জন’’ শীর্ষক  এক বিশেষ আলোচনা সভা ও উদ্বুদ্ধকরণ সাংস্কৃতিক অনুষ্ঠান জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস, ব্রাহ্মণবাড়িয়া এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক নুর মোহাম্মদ মজুমদার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সাংসদ, পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন , জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেজর (অবঃ) জহিরুল হক খান (বীর প্রতীক), সাবেক অধক্ষ্য মোখলেছুর রহমান খান, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের অধ্যক্ষ কাজী মোস্তফা জালাল এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম।

বর্তমান সরকারের সাফল্যের ৪ বছর উপলক্ষে ভিশন-২০২১ শীর্ষক প্রচারাভিযানের লক্ষ্য ও উদ্দেশ্য ব্যাখ্যা করে স্বাগত বক্তব্য  ও মাল্টিমিডিয়ার সাহায্যে সরকারের ৪ বছরের সাফল্য সমূহ বিস্তারিতভাবে পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন  জেলা তথ্য অফিসার জনাব তারিক মোহাম্মদ।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সংসদ সদস্য র.আ.ম.উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, অবাধ  ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, প্রতি ছয় হাজার মানুষের জন্য একটি কমিউনিটি ক্লিনিক স্থাপন, বাংলাদেশের প্রায় সমান আয়তনের ভূখন্ডের সমুদ্র জয়, ২৬ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ও দেড় লক্ষ বেসরকারী শিক্ষককে সরকারীকরণ, দরিদ্র জনগোষ্ঠির দারিদ্র বিমোচন, মুক্তিযোদ্ধাদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ, সন্ত্রাস ও দুর্নীতি নিরসনে ফলপ্রসু উদ্যোগ, প্রতিটি ইউনিয়নে তথ্য সেবা কেন্দ্র স্থাপনসহ আরো অনেক কল্যাণকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে এ সরকার রূপকল্প ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। তিনি একটি সুখী ও সম্বৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে এ সরকারের গৃহীত দৃশ্যমান উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আলোচনা সভায় উপস্থিত সবার সমর্থন ও দোয়া কামনা করেন।
আলোচনা সভার সভাপতি জেলা প্রশাসক নুর মোহাম্মদ মজুমদার তার বক্তব্যে বলেন,ভিশন ২০২১ এ জাতির উন্নয়নের একটি সুপরিকল্পিত পরিকল্পনা। আধুনিক তথ্য প্রযুক্তির ব্যবহার আজ গোটা দেশে দৃশ্যমান। মোবাইল ও ইন্টানেট ব্যবহারে গ্রাম-গঞ্জের মানুষও আজ দক্ষ। এ ধারা অব্যাহত থাকলে ২০২১ সালে আমরা অবশ্যই মধ্যম আয়ের দেশে পরিনত হবো। আর এ লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি।

আলোচনা পর্ব শেষে ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রখ্যাত বাউল শিল্পীবৃন্দের একটি দল সরকারের দিন বদলের সনদ ঃ ভিশন-২০২১ এর উপর সংগীত পরিবেশন করেন । সন্ধ্যায় আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চে পরিবেশিত হয় ভিশন-২০২১ বিষযক চলচ্চিত্র প্রদর্শনী।
আলোচনা সভা ও বাউল সংগীতানুষ্ঠানে জেলা ও উপজেলা পর্যায়ের সরকারী কমকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, শিক-শিকিা, ধর্মীয় প্রতিনিধি, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, নারী সংগঠনের প্রতিনিধি ও সমাজের বিশিষ্ট সুধীজনসহ প্রায় ৫/৬ শতাধিক লোক অংশগ্রহণ করেন।
আলোচনা সভাটি পরিচালনা করেন স্থানীয় সাংবাদিক জনাব হাবিবুর রহমান পারভেজ।






Shares