Main Menu

সুষ্ঠু ভোটের আশ্বাসে নির্বাচন করছি: একরামুজ্জামান

+100%-

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় দলের চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে গত ২৮ নভেম্বর একরামুজ্জামানকে বহিস্কার করে কেন্দ্রীয় বিএনপি।

সরকারের বিভিন্ন পর্যায় থেকে সুষ্ঠু ভোটের আশ্বাস পেয়েই নির্বাচনে অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা পদ থেকে বহিস্কার হওয়া সৈয়দ এ. কে. একরামুজ্জামান।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুর দেড়টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র জমা দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

একরামুজ্জামান আর এ কে সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক। দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় দলের চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে গত ২৮ নভেম্বর তাকে বহিস্কার করে কেন্দ্রীয় বিএনপি।

সর্বশেষ গতকাল বুধবার (২৯ নভেম্বর) তাকে ‘বিশ্বাসঘাতক’ আখ্যায়িত করে অবাঞ্ছিত ঘোষণা করে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি।

একরামুজ্জামান সাংবাদিকদের বলেন, “আমি আমার ব্যক্তিগত মতামতকে প্রাধান্য দিয়ে নির্বাচনে এসেছি। আমার বিষয়ে বিএনপি কী বললো সেটা আমার মন্তব্য করার বিষয় না। আমি সরকারের বিভিন্ন পর্যায় থেকে আশ্বাস পেয়েছি। এরচেয়ে বেশি আশ্বাস আর প্রয়োজন পড়ে না সুষ্ঠু নির্বাচনের জন্য।”

তিনি আরও বলেন, “আমার ওপর জনগণের চাপ ছিল নির্বাচন করার। এখন সরকার একটি সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দিচ্ছে। আন্তর্জাতিক মহল থেকেও চাপ আছে সুষ্ঠু নির্বাচনের। তাই আমি জনগণের মতামত নিয়েই নির্বাচনে এসেছি।”

বিজয়ী হলে বিএনপি যদি দলে ফেরাতে চায় তাহলে ফিরবেন কিনা- এ প্রশ্নের জবাবে একরামুজ্জামান বলেন, “যদি আমি নির্বাচিত হই এবং তখন কেউ যদি আমাকে টানে তখন আমি দেখব কোথায় যাব, কী করব।”

পরে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলমের কাছে মনোনয়নপত্র জমা দেন সৈয়দ এ. কে. একরামুজ্জামান। এ সময় তার সমর্থকরা উপস্থিত ছিলেন।






Shares