Main Menu

ব্রাহ্মণবাড়িয়া:: শহরের জলাবদ্ধতা নিরসনে পৌর মেয়রের একটি প্রশংসা যোগ্য কাজ(ভিডিও)

+100%-

IMG_20160504_174658ষ্টাফ রিপোর্টার॥ প্রতি বৎসর বর্ষায় ব্রাহ্মণবাড়িয়া শহরটি পানিতে তলিয়ে থাকে। নিস্কাশনের ব্যবস্থা না থাকায় বহু স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হত । এ থেকে রাস্তা তো নষ্ট হতোই পাশাপাশি বিভিন্ন রোগ জীবানু এ থেকে ছড়িয়ে পড়ত। গত পাঁচ বৎসর আমরা দেখেছি পৌরসভার কর্তা ব্যক্তিরা নিজেদের দায় এড়াবার জন্য সাধারণ জনগণের অসচেতনতাকেই বেশী দোষারূপ করত যা কোন ভাবেই কাম্য নয়।
আর কিছুদিন পরেই বর্ষা মৌসুম । পৌর মেয়র মিসেস নায়ার কবির নেমে পড়েছেন পানি নিস্কাশনের ব্যবস্থা করতে, যাতে করে শহরে জলাবদ্ধতা সৃষ্টি না হয়। ফুলবাড়িয়া বাইপাস সড়কের পাশ থেকে দক্ষিণ দিকে টাউন খাল পর্যন্ত একটি বৃহৎ প্রশস্থ নালা আছে। কালের বিবর্তনে তা এখন বন্ধ । কিছু কিছু জায়গায় তা বেদখল হয়ে গেছে। এ নালাটি সুষ্ঠু ভাবে পরিস্কার করলে শহরের জলাবদ্ধতার বহুলাংশে সমাধান হবে।

IMG_20160504_174912
গতকাল ৪ মে তারিখে পৌর মেয়র মিসেস নায়ার কবির এ নালাটি পরিস্কার করার উদ্যোগের আনুষ্ঠানিক শুভ সূচনা করেন। মিসেস নায়ার কবির একজন অত্যন্ত বিচক্ষণ ব্যক্তির পরিচয় দিয়েছেন। উনি ভাল করেই জানেন উদ্বোধনের পরে পৌরসভার নিযুক্ত পরিচ্ছন্ন কর্মীরা ঠিক মত কাজ করেন না। এ জন্য তিনি উনার স্বামী হুমায়ুন কবিরের ভ্্রাতুষ্পুত্র ব্রাহ্মণবাড়িয়া ২৪ ডটকমের প্রকাশক সারোয়ার জাহান দীপুকে এই কাজটি স্বেচ্ছাসেবক হিসেবে তদারকি করার নির্দেশ প্রদান করেন। বিকেল ৫.১৫ মিনিট এই প্রতিবেদক শেরপুর কবরস্থানের পূর্ব পার্শ্বে সারোয়ার জাহান দীপুকে কাজ তদারকি করার অবস্থায় দেখতে পান । ঐ সময় এখানে আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত কাউন্সিলর হালিমা মূর্শেদ কাজল, পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী সুমন দত্ত ও মধ্যপাড়ার বিশিষ্ট ঠিকাদার আমিনুল ইসলাম জুয়েল ।
সারোয়ার জাহান দীপু জানান, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা এ কাজ করছি । এ পৌরসভাটি আপনার আমার সবার । সবাইকে যার যার অবস্থান থেকে একটু এগিয়ে আসলেই এই পৌরসভাকে সুন্দর এবং ভবিষ্যৎ প্রজন্মের নিকট বাসযোগ্য করে তোলান্ম্ প্রজন্মের নিকট বাসযোগ্য করে তোলা সম্ভব।






Shares