Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস ২০১৬ পালিত

+100%-

tobaco“সাদামাটা মোড়ক- তামাক নিয়ন্ত্রণে আগামী দিন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গতকাল মঙ্গলবার ৩১ মে সিভিল সার্জন অফিস ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে সকাল সাড়ে ৯টায় সদর হাসপাতাল প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সদর হাসপাতালের ডা: মিলন সভা কক্ষে ভারপ্রাপ্ত সিভিল সার্জন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এএসএম মুছা খানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্টিত হয়।

tobaco1

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশিরুল হক ভূঞা। বিশেষ অতিথি ছিলেন সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডা: শওকত হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন এমওসিএস ডা: আব্দুল কাদির নোমান। বক্তব্য রাখেন স্বদেশির নির্বাহী পরিচালক ও ইপসা প্রতিনিধি সৈয়দ আজিজুর রহমান, পাবলিক হেলথ নার্স শুক্লা কুন্ডু, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক আব্দুল মালেক। অনুষ্ঠান পরিচালনা করেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাজবাহুল ইসলাম বকুল।

সভায় বেসরকারী সংস্থা নিইগাস, র‌্যাপ পাঘাচং, ভরসা, এআরডি, ব্রীজ প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশিরুল হক ভূঞা বলেন, সুস্থ জাতি গঠন করতে হলে সুস্থ মানুষের দরকার। ধুমপান এবং তামাক সেবনে মানুষের বিভিন্ন রোগ বালাই এবং অকাল মৃত্যু ঘটতে পারে। তিনি বলেন, ধুমপান সকল প্রকার নেশার প্রথম সোপান। ধুমপান নিমূর্লের জন্য সরকার ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০১৩ পাশ করেছে। যে আইনে বলা হয়েছে কোন পাবলিক প্লেসে ধুমপান করলে এবং ধুমপান সংক্রান্ত কোন বিজ্ঞাপন প্রদর্শন করলে জেল জরিমানার বিধান রাখা হয়েছে।






Shares