Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের জন্য মোকতাদির চৌধুরী এম,পি সহ বর্তমান সরকার ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা-কে ব্রাহ্মণবাড়িয়া চেম্বারের অভিনন্দন

+100%-

u12365_793193_310615প্রেস বিজ্ঞপ্তি:: গত ২৯ অক্টোবর ২০১৫ খ্রিঃ তারিখ বেলা ১০.৩০ ঘটিকার সময় জামে মসজিদ রোডস্থ চেম্বার ভবনের ফরিদ উদ্দিন আহমেদ মিলনায়তনে চেম্বারের সভাপতি আলহাজ্ব আজিজুল হক সাহেবের সভাপতিত্বে ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র কার্যকরী পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী-কে তার অক্লান্ত পরিশ্রমে ১শত ৫৬ কোটি টাকা ব্যয়ে ব্রাহ্মণবাড়িয়া তিতাস নদী খনন প্রকল্প অনুমোদন, আশুগঞ্জ উপজেলায় ২২৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন কম্বাইন্ড সাইকেল প্লান্ট (সিম্পল) ইউনাইটেড, ২০০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন মডিউলার পাওয়ার প্লান্ট, মিডল্যান্ড আশুগঞ্জ ৫১ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন এবং ব্রাহ্মণবাড়িয়া শহরের মৌড়াইল রেলক্রসিংয়ের উপর রেলওয়ে ওভারপাস প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের জন্য ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানানো হয়। পাশাপাশি বর্তমান সরকার ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়। সভায় অভিমত প্রকাশ করা হয় তিতাস নদী খনন প্রকল্পের জন্য ১শত ৫৬ কোটি টাকা একনেকের সভায় অনুমোদন হওয়ার ফলে নদীটি খনন হলে তিতাস নদীতে নৌ চলাচলের সুবিধা বাড়বে। গ্রীষ্ম মৌসুমে তিতাস নদী সংলগ্ন জমিতে সেচ সুবিধা বৃদ্ধি পাবে। জেলায় মাছের উৎপাদন বাড়বে এবং দারিদ্রতা হ্রাস পাবে। জলাবদ্ধতার হাত থেকে মুক্ত পাওয়া সহ ব্রাহ্মণবাড়িয়ার পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে। অপরদিকে শহরের গুরুত্বপূর্ণ মৌড়াইলস্থ রেলক্রসিং সংলগ্ন এলাকায় রেলক্রসিংয়ের কারণে ঘন্টার পর ঘন্টা যানজট লেঘে থাকত। শহরের দক্ষিণাঞ্চলে অফিস আদালতে যেতে লোকজনকে প্রতিনিয়ত অপেক্ষা এবং দক্ষিণাঞ্চলের লোকজনকে ব্যবসা বাণিজ্য ও হাসপাতালে আসতে সীমাহীন কষ্ট সহ্য করতে হতো। তিতাস নদীটি খনন এবং মৌড়াইলস্থ রেলক্রসিং-এ ওভারপাস নির্মাণের দাবি জেলাবাসীর দীর্ঘদিনের। ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নের রূপকার জনাব র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি’র প্রচেষ্টায় উল্লেখিত দুইটি বৃহৎ প্রকল্পের দাবি পুরণ হলো। এ জন্য ব্রাহ্মণবাড়িয়াবাসী জনাব র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম,পি’র অবদানের কথা কৃতজ্ঞতার সহিত আজীবন স্মরণ রাখবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উর্ধ্বতন সহ সভাপতি আশরাফুল আলম মাহফুজ, সহ সভাপতি হাজী মোঃ বাবুল মিয়া, সাবেক সহ সভাপতি ও বর্তমান পরিচালক মোঃ আল মামুন, পরিচালক আলহাজ্ব মোঃ শাহ আলম, কাজী জাহাঙ্গীর, আলহাজ্ব মিজানুর রহমান, মোঃ মোজাম্মেল হক (আজাদ মোল্লা), মোঃ বাবুল মিয়া, মোঃ আল আমিন, সুব্রত পাল, মোঃ রেজুয়ানুল হক, আলহাজ্ব আবুল ফয়েজ, জাকিরুল ইসলাম শফিক, মোঃ কামাল মিয়া, মোঃ রফিকুল ইসলাম, মোঃ নুরুজ্জামান ভূঁইয়া, মাসুদুর রহমান ভূঁইয়া ও সচিব মোঃ আজিম উদ্দিন।






Shares