Main Menu

ব্রাহ্মণবাড়িয়ার গোকর্ণ ঘাটে অষ্টমী স্নান অনুষ্ঠিত

+100%-

ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের গোকর্ণ ঘাটে গতকাল স্বারম্ভরভাবে অষ্টমী স্নান অনুষ্ঠিত হয়েছে। বিপুল সংখ্যক লোক সমাগমের মাধ্যমে ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে এ অষ্টমী স্নান অনুষ্ঠিত হয়। এ সময় ভক্তরা তিতাস নদীতে গঙ্গা স্নান করে গোকর্ণঘাট কালীমন্দিরে মোমবাতি, আগরবাতি প্রজ্বলন, ভোগ ও লোট দেয়। উক্ত অনুষ্ঠান দেখতে উপস্থিত হন জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উর্ধ্বতন সহ-সভাপতি সুভাষ চন্দ্র পাল, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক খোকন আচার্য্য।

অপরদিকে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক প্রবীর চৌধুরী রিপনের নেতৃত্বে একটি দল অষ্টমী স্নানে উপস্থিত হয়ে পূজায় অংশগ্রহণ করে। এ সময় তার সাথে ছিলেন হিন্দু মহাজোট নেতা সতীশ দেবনাথ, স্বপন চন্দ্র পাল, প্রমোথ চন্দ্র দেবনাথ, রাজীব, সজীবসহ অন্যান্য নেতৃবৃন্দ। গোকর্ণ ঘাটের হিন্দু পুণ্যার্থী নর-নারীরা সুন্দর ও সুষ্ঠভাবে তারা গঙ্গা স্নান করতে পারায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারকে সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন জানান।

এ সময় পুণ্যার্থীরা আগামী দিনে শান্তিপূর্ণভাবে গঙ্গা স্নান উৎসব সফলে সকলের সহযোগিতা কামনা করেন। এদিকে গঙ্গা স্নানে পুরোহিতের মতই এক নারী পল্লী চিকিৎসক সন্ধ্যা রাণী দেবী নদীর পাড়ে বসে গীতা পাঠ করেন। বিপুল সংখ্যক পুণ্যার্থী এ সময় এসে জড়ো হয় এবং মনোযোগ সহকারে গীতা পাঠ শোনেন। এভাবেই গতকাল গোকর্ণঘাটে হিন্দু ধর্মাবলম্বীদের এক অনুষ্ঠান আনন্দঘন পরিবেশে পালিত হয়। এতে করেই গঙ্গার তীর্থস্থানে পূণ্যার্থীরা অপার সৌভাগ্য লাভ করে।






Shares