Main Menu

নির্ধারিত স্থানে কুরবানীর পশু জবাই, বর্জ অপসারণে পৌর নাগরিকদের সহযোগিতা প্রয়োজন –পৌর মেয়র নায়ার কবির

+100%-

mayor7916ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির বলেছেন, স্বাস্থ্য সম্মত পবিবেশ রক্ষার জন্য পৌর নাগরিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ন। তিনি বলেন, পরিষ্কার পরিচ্ছন্ন পৌর সভার লক্ষে বিশেষ করে পবিত্র ঈদুল আযহার সময় পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ, কুরবানীর বর্জ্য অপসারণ ও নিষ্কাশনের ব্যবস্থাপনার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী পৌর এলাকায় পশু জবাই ও দ্রুত বর্জ্য অপসারণের জন্য প্রত্যেক ওয়ার্ডে স্থান নির্ধারণ করা হয়েছে। ১২ টি ওয়ার্ডে ১৮ টি নির্ধারিত স্থানে পশু জবাই এর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রশিক্ষিত ইমাম, পশু জবাই কারীর মাধ্যমে নির্ধারিত স্থানে পশু জবাই করা এবং বর্জ অপসারণে সচেতনতা ও পৌর সভার সংশ্লিস্টদের সহযোগিতা করার জন্য তিনি পৌর নাগরিকদের প্রতি আহবান জানান। পৌর নাগরিকদের স্বার্র্থে স্বাস্থ্য সম্মত পরিবশে রক্ষায় সকলকে সচেতন ভূমিকা রাখার জন্য তিনি আহবান জানান।

৭ সেপ্টেম্ব^র পৌর সভার মাহাবুবুল হুদা সভা কক্ষে ঈদুল আযহার কোরবাণীর পশু জবাই ও বর্জ্য অপসারণ কর্মপরিকল্পনা বিষয়ক মত বিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহবান জানান।
সভায় পরিকল্পনার বিষয়বস্তু তুলে ধরেন পৌর সচিব মোঃ ফারুক, হিসাবরক্ষণ কর্মকর্তা গোলাম কাউসার, সহকারী প্রকৌশলী মোঃ কাউসার, বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর আলহাজ্ব মোঃ ফেরদৌস, বীর মুক্তযোদ্ধা আলহাজ্ব মুরাদ খান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আবু হোরায়রাহ, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, নতুন মাত্রার সম্পাদক ও প্রেসক্লাব সহ সভাপতি আল আমীন শাহীন, জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোহেল, পৌর বস্তি উন্নয়ন কর্মকর্তা মোখলেছুর রহমান প্রমুখ।প্রেস রিলিজ






Shares