Main Menu

নারীদের আর্ত সামাজিক উন্নয়নে হাতে কলমে প্রশিক্ষণ শিক্ষার কোনো বিকল্প নেই — পৌর মেয়র নায়ার

+100%-

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবীর প্রশংসনীয় উদ্যোগ।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার  প্রণিত জেন্টার এ্যাকশন প্ল্যান জিএপি বাস্তবায়নের লক্ষ্যে মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর।

গতকাল রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মাহবুবুল হুদা সভাকক্ষে উক্ত কর্মসূচীর উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংরক্ষিত কাউন্সিলর হোসনে আরা বাবুল, হালিমা আক্তার কাজল, সালমা বেগম, পৌর কাউন্সিলর শাহ মোঃ শরীফ ভান্ডারী, নির্বাহী প্রকৌশলী গোলাম মোহাম্মদ, পৌর সচিব সৈয়দ মোঃ আবুজর গিফরী, হিসাব রক্ষণ কর্মকর্তা গোলাম কাউসার, শহর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি এডঃ কামরুজ্জামান অপু প্রমুখ। সভা পরিচালনা করেন বস্তিউন্নয়ন কর্মকর্তা মুখলেছুর রহমান।

কর্মসূচীর উদ্বোধনকালে পৌর মেয়র নায়ার কবীর বলেন, কাউকে দান করার চেয়ে স্বাবলম্বী করা হচ্ছে মহৎ কাজ। একজন স্বাবলম্বী হলে একটি পরিবার স্বাবলম্বী হয়, একটি অঞ্চল স্বাবলম্বী হলে একটি দেশ স্বাবলম্বী হবে। নারীদের আর্ত সামাজিক উন্নয়নে হাতে কলমে প্রশিক্ষণ শিক্ষার কোনো বিকল্প নেই। সেই প্রেরণা নিয়ে মানুষের কল্যাণে নারীদের মাস ব্যাপী প্রশিক্ষণ এর আয়োজন করেছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। পর্যায়ক্রমে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীদের সাবলম্বী ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নিরলসভাবে কাজ করে যাবে। আলোচনা সভা শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই উপকরণ বিতরণ করা হয়।






Shares