Main Menu

জেলেরা যাতে স্বচ্ছলভাবে জীবনযাপন করতে পারে সেজন্য সরকার তাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করছে

+100%-

machine প্রতিনিধি:: সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে কাজ করছেন। তিনি দেশের সকল স্তরের মানুষকে নিয়ে চিন্তা করেন। তিনি চান দেশের মানুষ ভালো থাকুক। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন।
তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় বিকল্প আয়বর্ধক সহায়তা হিসেবে সদর উপজেলার নিবন্ধিত জেলেদের মধ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম আরো বলেন, প্রকৃত জেলেরা যাতে সরকারি সকল সুযোগ-সুবিধা ভোগ করতে পারেন সে জন্য সরকার প্রকৃত জেলেদেরকে নিবন্ধিত করেছে। বর্তমানে নিবন্ধিত জেলেরা যাতে স্বচ্ছলভাবে জীবনযাপন করতে পারে সে জন্য সরকার তাদের বিকল্প আয়ের জন্য সেলাই মেশিন দিচ্ছে। তিনি বলেন, বছরে ৪ মাস জেলেরা বেকার থাকেন। সেলাই মেশিনটি দেওয়ার ফলে তারা ওই সময়ে বিকল্প আয়ে সংসারের প্রয়োজন মেটাতে পারবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মৎস্য অফিসার মোঃ নূরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসিন, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত। স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ শরীফ উদ্দিন। বক্তব্য রাখেন নিবন্ধিত জেলে নির্মল চন্দ্র দাস।
অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার আনোয়ার হোসেন ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আবু সাঈদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সদর উপজেলার সুহিলপুর ও মাছিহাতা ইউনিয়নের ৪০জন জেলেকে সেলাই মেশিন প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আশরাফ উদ্দিন।






Shares