Main Menu

সভাপতি মিনারা আলম, সম্পাদক নিশাত

জেলা মহিলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

+100%-

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: দীর্ঘ ১৮ বছর পর ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতি পদে মিনারা আলম ও সাধারণ সম্পাদক পদে তাসলিমা সুলতানা খানম নিশাতের নাম ঘোষণা করা হয়।

রোববার দুপুর ১২টার দিকে জেলা পরিষদ মিলানয়তনের বাইরে পতাকা উত্তোলনের মাধ্যমে জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শিরিন রোকসানা।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাফিয়া খাতুন, সদস্য জোবেদা খাতুন ও দিলরুবা জামান। বিকেল পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত সম্মেলনে জেলা ছাড়াও বিভিন্ন উপজেলার নেত্রীরা বক্তব্য রাখেন।

সম্মেলনে প্রধান অতিথি সাফিয়া খাতুন বলেন, ২০১৯ সালের নির্বাচনকে সফল করতে দলের সভানেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে। তিনি বলেন, দলে সুখ-দুঃখ থাকবেই। তুবও নতুন করে চলতে হবে। অনেক নেতৃত্ব এসেছে, নেতা এসেছে। তবে কেউ নারীদের কথা বলেনি। কিন্তু শেখ হাসিনা সব জায়গায় নারীদের মর্যাদা দিয়েছেন। তিনি মহিলা আওয়ামী লীগ নেত্রীদের উদ্দেশ্যে করে বলেন, নতুন কমিটি ঘোষণার পর আগামী তিন থেকে সাড়ে তিন বছরের মধ্যে কাউন্সিলের মাধ্যমে নুতন নেতৃত্বের পথ তৈরি করতে হবে।

সম্মেলনে অতিথিদের বক্তব্য শেষে বিকেল পাঁচটায় মিনারা আলম একটি সাদা কাগজ প্রধান অতিথি কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাফিয়া খাতুনের হাতে তুলে দেন। এরপর মাইকের সামনে দাঁড়িয়ে সভাপতি পদে মিনারা আলমকে ও সাধারণ সম্পাদক পদে তাসলিমা সুলতানা খানম নিশাতের নাম ঘোষণা করেন। পরে ৭১ সদস্যের মধ্যে সহভাপতি পদে পাঁচজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে দুইজন ও সাংগঠনিক সম্পাদকসহ ২০ টি পদের নাম ঘোষণা করা হয়।

এদিকে দীর্ঘ ১৮ বছর পর মহিলা আওয়ামলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে সকাল থেকে মিছিলে মিছিলে ভরেগেছে জেলা পরিষদ প্রাঙ্গনের সম্মেলন স্থল। সভা শুরু হওয়ার আগে দুপুর সারে ১২টার দিকে অনুষ্ঠানের প্রধান অতিথি সহ কেন্দ্রীয় মহিলা আওয়ামলীগের নেতৃবৃন্দ সম্মেলন স্থলে আসলে ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ তাদের কে ফুলেল শুভেচ্ছা জানান। পরে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে জেলা মহিলা আওয়ামীলীগের সম্মেলন উদ্বোধন করা হয়।






Shares