Main Menu

যথাযোগ্য মর্যাদায় নবীনগরে মহান বিজয় দিবস পালিত

+100%-
মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বাঙালি জাতির গৌরবময় বিজয় দিবসের প্রাক্কালে বাঙালির স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠক ও সমর্থকরা। মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণে করে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শুভ সূচনা হয়।
জাতীয় কর্মসূচির আলোকে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি দপ্তর ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করে।
নবীনগর কেন্দ্রীয় শহীদ স্মৃতিসৌধে ৬.৩২ মিনিটে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির পুস্পাঞ্জলী অর্পন করে শহীদের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের কর্মসুচীর শুভ সুচনা করেন। পর্যায়ক্রমে সরকারি বে-সরকারি সকল প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা উত্তোলন।
সকাল ৮.৩১ মিনিটে নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বিভিন্ন বাহিনী, শিশু সংগঠন, শিক্ষার্থীদের সমাবেশ, বর্ণাঢ্য কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহণ অনুষ্ঠিত হয়। পতাকা উত্তোলন কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহণ শেষে প্যারেড মঞ্চে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, মুক্তিযোদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মো. সিরাজুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মাহমুদা জাহান। পৌর মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, অফিসার ইনচার্জ মাহবুব আলম  অভিবাদন গ্রহন শেষে বক্তব্য রাখেন। এরপর বিভিন্ন বিভাগ ও প্রতিষ্ঠানের উপস্থাপিত স্বাধীনতার বিভিন্ন পেক্ষাপটের চিত্র তুলে ধরে ডিসপ্লে প্রদর্শন করে । ডিসপ্লে ও পুরস্কার বিতরণ শেষে বর্নাঢ্য বিজয় র‍্যালী শহরের প্রধান প্রাধান সড়ক প্রদর্শন করে।
সকাল ১১.৩০ মিনিটে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষে ডিজিটাল প্রযুুক্তির সার্বজনিন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম।
এতে আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, পৌর মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, সহকারি কমিশনার (ভূমি) মাহমুদা জাহান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খান, ব্রাক্ষনবাড়িয়া জেলা পরিষদ সদস্য নাছির উদ্দীন, নবীনগর থানার অফিসার ইনচার্জ মাহবুব আলম, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, ভাইস চেয়ারম্যান শিউলী রহমান, আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জহির উদ্দিন শাহান, বীর মুক্তিযোদ্ধা হাজী রজব আলী, মুক্তিযোদ্ধা সামছুল আলম সরকার,  মুক্তিযোদ্ধা ফজলুল হক প্রমুখ।
এছাড়া দুপুরে মসজিদ মন্দির, অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির শান্তি অগ্রগতি কামনা করে মোনাজাত প্রার্থনা এবং হাসপাতাল ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
বিকালে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন একাদশ বনাম বীর মুক্তিযোদ্ধা এবং পৌরসভা সম্মিলিত একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।
সন্ধ্যায় গুরুত্বপূর্ন সরকারি, আধা সরকারি, বে-সরকারি ভবন ও স্থাপনাসমূহে আলোক সজ্জা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।





Shares