Main Menu

নবীনগরে এইচ.এস.সি পরীক্ষার ফরম পূরণে অনিয়ম

+100%-

নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাউরফতেহপুর ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজসহ একাধিক কলেজে এইচ.এস.সি পরীক্ষার ফরম পূরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

সরজমিনে গিয়ে জানা যায়, সরকারি বিধি মোতাবেক এইচ.এস.সি পরীক্ষার ফরম পূরণ বাবদ ১৭৬০/- টাকা (মানবিক ও ব্যবসায় শিক্ষা) এবং ১৯০০/- টাকা (বিজ্ঞান) নির্ধারিণ করা থাকলেও উপজেলার লাউর ফতেহপুর ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান ২ থেকে ৮ হাজার টাকা পর্যন্ত ফি আদায় হওয়ায় অভিভাবকের মধ্যে চাপের সৃষ্টি হয়।

ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজ ফরমপূরন বাবদ ২৫০০/- টাকা, কোচিং বাবদ ১৫০০/- টাকা এবং অকৃতকার্য প্রতি বিষয়ে ২০০০/- টাকা করে নিচ্ছে বলে খোদ ঐ কলেজের অফিস সহকারি আবুল হোসেন জানান।এছাড়াও কাইতলা আলীম উদ্দিন জোবেদা কলেজ, জিনদপুর ইউনিয়ন স্কুল এন্ড কলেজ, সলিমগঞ্জ ডিগ্রী কলেজ সহ একাধিক কলেজ রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্র ও অভিভাবক জানান, এভাবে নিয়মের বাইরে বেশি টেহা নিতাছে সরকার কি ইডা দেহে না।
এই ব্যাপারে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজের অধ্যক্ষ সৈয়দ আঃ কাইয়ুম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এমপিও ভুক্ত না হওয়ায় এবং শিক্ষার্থীদের কাছে প্রায় ৭ লক্ষ টাকা বকেয়া থাকায় কিছু টাকা অতিরিক্ত ফি নেয়া হচ্ছে। এছাড়া শিক্ষার্থীদের অভিযোগ ভিত্তিহীন।
এই ব্যাপারে কুমিল্লা শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ফি এর বাহিরে অতিরিক্ত ফি আদায় করা মানে ক্রাইম করা। এই বিষয়ে অভিযোগ পেলে তার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।






Shares