Main Menu

বাংলাদেশ দলের কোচ হতে আগ্রহী বেশ কজন

+100%-
স্টুয়ার্ট ল সময়ের আগেই বাংলাদেশ ক্রিকেক দলের কোচিংয়ের দায়িত্ব ছেড়ে দেয়াতে ফাঁকা হয়ে গেছে বাংলাদেশ দলের প্রধান কোচের পদ। বাংলাদেশ দলের কোচ হওয়ার জন্য বেশ কজন আগ্রহী। এটা বাংলাদেশের সাম্প্রতিক সাফল্যের কারনেও হতে পারে। যদিও বিসিবি থেকে এখনও কোন কোচ নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়নি, তবে ইতিমধ্যেই বেশ কজন আগ্রহ প্রকাশ করেছেন।
একদিন আগেই অস্ট্রেলিয়ান সাবেক ব্যাটসম্যান ডিন জোন্স টুইট করেছেন বোর্ড তার সাথে যোগাযোগ করেছে এবং তিনি তা বিবেচনা করবেন। ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার ডারমট রিভি জানান তিনি স্টুয়ার্ট ল এর পর বাংলাদেশের কোচ হতে ভীষনভাবে আগ্রহী। ল এর সাম্প্রতিক সাফল্য  রিভিকে অনুপ্রাণিত করেছে।
৪৯ বছর বয়সি রিভি সামারসেট এবং নিউজিল্যান্ডের সেন্ট্রাল ডিষ্ট্রিক এর কোচ ছিলেন। এছাড়া তিনি নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দল এবং পুণে ওয়ারিয়র্সের বোলিং কোচ ছিলেন। তিনি এখন টেলিভিশন ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করছেন।
তবে তিনি আগ্রহী হলেও তিনি জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে এখনও তার সাথে যোগাযোগ করা হয়নি। তিনি বলেন, “হ্যাঁ আমি এই দায়িত্ব নিতে খুব আগ্রহী। কিন্তু তারা আমাকে কোন প্রস্তাব অথবা অনুষ্ঠানিক কোন কথা বলেনি। বাংলাদেশকে কোচিং করানো একটি ভাল সুযোগ। আমি সত্যিকারভাবে বিশ্বাস করি বাংলাদেশ একদিনের ক্রিকেটে বিশ্বকাপ জিততে পারে। এমনকি এটা সেপ্টেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাধ্যমে শুরু হলেও অবাক হবো না।”
রিভির কথায় বাংলাদেশকে নিয়ে ভাল জানাশোনার ব্যাপার জানা গেল। তিনি বলেন, “বাংলাদেশ দলে অসংখ্য প্রতিভা রয়েছে। সাকিব আল হাসান টেস্ট এবং ওয়ানডেতে এক নম্বর অলরাউন্ডার।”
তিনি জানান যদি বাংলাদেশ তাদের প্রতিশ্রুতি রক্ষা করে মানসিক কাঠিন্য অতিক্রম করতে পারে এবং পূর্ণরুপে নিজেদের বিশ্বাস করে তৈরি করতে পারে তবে বাংলাদেশ বিশ্বক্রিকেটে নেতৃত্ব দেয়া একটি দল হয়ে যাবে।
বিসিবি থেকে কোচের আবেদনের জন্য ১৫ই মে এর মধ্যে আবেদন পত্র ভারপ্রাপ্ত সিইও নিজামউদ্দিন চৌধুরীর বরাবরে পাঠাতে বলা হয়েছে। বিসিবির ক্রিকেট অপারশেন কমিটির চেয়ারম্যান এনায়েত হোসেন সিরাজী জানান নির্দিষ্ট কোন পছন্দ নেই। তবে কোচদের আগ্রহ আছে জেনে তিনি ভাল লাগা জানিয়েছেন। তিনি বলেন, “এটা ইতিবাচক। আমি ভাবছি এটা এসেছে বিপিএল এর কারনে। বিদেশী কোচরা জেনেছে বাংলাদেশে কাজ করার পরিবেশ তাদের অনুকুলে এবং দ্বিতীয় ব্যাপার হচ্ছে এশিয়া কাপে বাংলাদেশের পারফরম্যান্স দেখে সবাই বুঝতে পেরেছে বাংলাদেশকে দিয়ে সাফল্য আনা সম্ভব।”
তিনি আরও জানান, “আমরা মাত্র কোচ খোঁজা শুরু করলাম। আমাদের চাহিদা অনুযায়ী নির্দিষ্ট তারিখে কোচদের ছোট তালিকা তৈরি করবো।”
একটা সময় ছিল যখন বাংলাদেশ কোচ খোঁজার জন্য হাপিত্যেশ করত। কিন্তু সত্যি সত্যি দিন বদলের দিনে বাংলাদেশ দলের কোচ হবার জন্য অনেক বাঘা বাঘা ক্রিকেটারও নিজ থেকে আগ্রহ প্রকাশ করছে। এটাও নতুন দিনের সূচনার একটি উদাহরণ হতে পারে।





Shares