Main Menu

বাঞ্ছারামপুর পৌরসভা নির্বাচন : ৭৩ জন আওয়ামী লীগের প্রার্থী কেউই পায়নি দলের সমর্থন

+100%-

ডেস্ক ২৪::আগামী ১৫ জুন প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার নবগঠিত বাঞ্ছারামপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দেওয়া ৭৩ জন আওয়ামী লীগের প্রার্থীর কেউই পায়নি দলীয় সমর্থন। এদিকে ভোট কারচুপি ও হয়রানির আতঙ্কে বিএনপি এবং সমমনা দলের কেউই মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন।

জানা যায়, মঙ্গলবার নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগের ৭৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে মেয়র পদে ১৮ জন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন নারী তাদের মনোনয়পত্র জমা দিয়েছেন। তবে আওয়ামী লীগের প্রার্থী ছাড়া অন্য কোনো দলের প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেন নি।

এ ব্যাপারে বাঞ্ছারামপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আবদুল মান্নান বলেন, নির্বাচনে অংশগ্রহণের কোন পরিবেশ নেই। বিগত দিনের নির্বাচনগুলোতে নজিরবিহীন ভোট কারচুপির আতঙ্কে আমাদের দলীয় কোন প্রার্থী কোন পদেই নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দেননি।

উল্লেখ্য, নির্বাচনে মেয়র পদে ১৮টি, সাধারণ কাউন্সিলর পদে ৫৬টি এবং সংরক্ষিত নারী পদে ১০টি মনোনয়পত্র বিক্রি হয়। নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী বৃহস্পতিবার প্রার্থীদের জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৯ মে প্রত্যাহার এবং ১৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।






Shares