Main Menu

গ্যাস সরবরাহ অব্যাহত রাখার দাবিতে, আশুগঞ্জে সার কারখানায় শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মনবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে রবিবার সকালে আশুগঞ্জ সার কারখানায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কারখানার সর্বস্তরের শ্রমিক কর্মচারীরা।
সকাল ১০টায় এক বিক্ষোভ মিছিল কার খানার প্রশাসনিক ভবনের সামনে থেকে বের হঢে কারখানার আভ্যন্তরে বিভিন্ন রাস্তা প্রদিক্ষন করে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
কারখানার সিবিএ’র সভাপতি সোহরাব হোসেনের সভাপতিত্বে  প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিবিএ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহ-সভাপতি আব্দুল মালেক,আব্দুল কুদ্দুস,সহ-সম্পাদক আব্দুল জব্বার,শ্রম সম্পদক মাইনুদ্দিন ও প্রচার সম্পাদক দুলাল মিয়া প্রমুখ।
সমাবেশে সিবিএ’র সাধারন সম্পাদক ইকবাল হোসেন বলেন, বিসিআইসির লাভজনক একটি প্রতিষ্ঠান আশুগঞ্জ সার কারখানা।কারখানার গ্যাস সরবরাহ অব্যাহত থাকলে চলতি অর্থ বছরে কারখানার ল্যমাত্রা অর্জিত হবে নতুবা ল্যমাত্রা অর্জিত হবে না। এতে করে শ্রমিক-কর্মচারীরা আর্থিক ভাবে তিগ্রস্ত হবে। সরকার যদি কারখানার গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তাহলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে।
এ ব্যাপারে সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সালেহ উদ্দিন আহমেদ বলেন, গত ১ এপ্রিল শিল্প মন্ত্রণালয় থেকে বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আশুগঞ্জ সার কারখানা সহ সকল সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধের একটি চিঠি আমাদের কারখানায় দেওয়া হয়। সে মোতাবেক আমরা কারখানা বন্ধের প্রক্রিয়া শুরু করেছি। আশা করছি ১০ এপ্রিল কারখানার সার উৎপাদন বন্ধ করতে পারব। এ খবরে শ্রমিকরা  বিক্ষোভ মিছিল করেছে।
একটি সূত্র জানায়, সেচ মৌসুমে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের কারনে দেশের সব গুলো সার কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ করে বিদ্যুৎ কেন্দ্র গুলো চালুর উদ্যোগ নিয়েছে সরকার। এ কারনে  ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সারকারখানা সহ সকল সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধের জন্য সরকারের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়।






Shares