Main Menu

আশুগঞ্জ খড়িয়ালা গ্রামে আবারো দু‘দল গ্রামবাসীর সংঘর্ষ আহত-৫০॥ ব্যাপক ভাংচুর

+100%-

প্রতিনিধি॥ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার খড়িয়ালা বাসষ্ঠ্যান্ডের মসজিদের ইমাম নিয়ে পূর্ব সংঘর্ষের জের ধরে  মঙ্গলবার সকালে আবারোর  দুদল গ্রামবাসীর মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়েছে।  প্রায় দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৫০ জন আহত হয়েছে।এদের মধ্যে গুরত্বর আহত ১০ জনের অবস্থা আশংকাজনক।আহতদেরকে জেলা সদর হাসপাতাল ও স্থানীয় বিভিন্ন কিনিকে ভর্তি করা হয়েছে। দাঙ্গাবাজরা খড়িয়ালা গ্রামের চেয়ারম্যানের বাড়ীর ১০/১২টি বাড়ী ভাংচুর করে এবং বেশ কয়েকটি বনের স্তুপ পুড়িয়ে দেয়। এ সময় ঢাকা-সিলেট মহাসড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। সক্লা ৯টা থেকে রাত ১০টা প্রায় এক ঘন্টা যানচলাচল বন্ধ থাকায় ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।এতে সাধারণ যাত্রীরা চরম দূর্ভোগে পড়ে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শি সূত্রে জানাযায় উপজেলার খড়িয়ালা গ্রামের বাসষ্ঠ্যান্ডের মসজিদের ইমাম সুন্নি না তাবলিগ জামাত এনিয়ে খড়িয়ালা গ্রামের বুলিমাহমুদের বাড়ী ও স্থানীয় চেয়ারম্যান মোঃ জিয়াউল হক মাষ্টারের বাড়ীর লোকজনের মধ্যে প্রথম গত ১৯ মার্চ এক ভয়াবহ সংঘর্ষ হয়। এ ঘটনার জের ধরে আজ মঙ্গলবার সকালে এই দুই বাড়ীর সহস্রাধীক লোক দেশীয় অস্ত্রস্বস্ত্র নিয়ে মহাসড়কের উপর সংঘর্ষে নেমে পড়ে।এতে উভয় পক্ষের ৫০জন লোক আহত হয়।এ সময় বলিমাহমুদের বাড়ীর লোকজন চেয়ারম্যান মোঃ জিয়াউল হক মাষ্টারের বাড়ীর ১০/১২টি বাড়ীঘর ভাংচুর্র করে। খবর পেয়ে আশুগঞ্জ থানা পুলিশ স্থানীয় লোকদের সহযোগিতায় ব্যাপক লাঠিচার্জ করে এক ঘন্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। থানা পুলিশ ও  হাইওয়ে পুলিশ যৌথ ভাবে চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ১০টায় যান চলাচল স্বাভাবীক করে।
এ ব্যাপারে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম ফারুক জানান বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।






Shares