Main Menu

মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধে দুর্ঘটনা কমেছে.. ওবায়দুল কাদের

+100%-


২২টি মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধ করার কারণে ওই সব মহাসড়কের দুর্ঘটনার সংখ্যা অনেক কমেছে। তাই ভবিষ্যতে আরো সড়কে এ ধরনের যান চলাচল বন্ধের ব্যাপারে সরকার চিন্তা ভাবনা করছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-বিশ্বরোড মোড়ে ঝটিকা সফরে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, যে কোন কাজ শুরু করলে তাতে সকলের সম্মতি থাকেনা। অনেকেই তিন চাকার গাড়ি বন্ধের বিষয়টি আবেগ দিয়ে দেখছেন। ২৫ লক্ষ যানবাহন নিয়ন্ত্রণ করে যদি দৈনিক ২৫জন মানুষকে বাঁচানো যায় তা অনেক শ্রেয় বলেও মন্তব্য করেন তিনি।

যারা সরকারের অর্জন স্নান করে দিচ্ছে, এবং ভাবমূর্তি ক্ষুণ্ন করছে তাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে বলে উল্লেখ করে মধ্যবর্তী নির্বাচনের কোনো সম্ভাবনা নেই জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দেশে মধ্যবর্তী কোনো নির্বাচন হবে না, সংবিধান অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাদেশের ভাঙা-চোরা সড়ক মেরামতে বরাদ্দের অভাব নেই জানিয়ে মন্ত্রী বলেন, সড়ক সংস্কারে সরকারের বরাদ্দের কোনো অভাব নেই। কিন্তু ঠিকাদাররা যদি ঠিকমতো কাজ না করেন তাহলে এর দায়-দায়িত্ব সরকারের নয়। এ সময় সড়ক মেরামতের দায়িত্বে অবহেলার কারণে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শ্যামল কুমার ভট্টাচার্যকে শোকজ করার নির্দেশ দেন সেতুমন্ত্রী। পরে সেতুমন্ত্রী সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকদের মাঝে সচেতনামূলক লিফলেট বিতরণ করেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, সরাইল উপজেলা নির্বাহী মো. এমরান হোসেন, জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক ছায়েদুল ইসলাম খানসহ সড়ক বিভাগ এবং জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী কুমিল্লা থেকে সড়ক পথে ব্রাহ্মণবাড়িয়া আসার সময় কুমিল্লা সিলেট মহাসড়কের বিভিন্ন অংশ পরিদর্শন করেন।






Shares