Main Menu

১০ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভা অনুষ্ঠিত

+100%-

গত ২৪/০৫/২০১৫ইং রোববার বিকাল ৫টায় ভাদুঘর কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ইউনিয়নের সভাকক্ষে মোঃ সেলিম মিয়ার সভাপতিত্বে এবং মোঃ আনিছুর রহমান চৌধুরীর পরিচালনায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ১০ দফা দাবী এবং তাহা বাস্তবায়নের লক্ষ্যে আগামী ০৮/০৬/২০১৫ইং সোমবার ভোর ৬টা হইতে জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট সফল করার জন্য এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তাগণ গভীর ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘদিন যাবৎ স্থানীয় প্রশাসন আমাদের যৌক্তি দাবীগুলি বাস্তবায়ন না করায় আমাদের পরিবহন ব্যবসা আজ ধ্বংসের মুখে। পরিবহন ব্যবসা ধ্বংস হইলে আমরা হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়ব। এমতাবস্থায় যদি স্থানীয় প্রশাসন কর্তৃক আগামী ৩১/০৫/২০১৫ইং তারিখের মধ্যে আমাদের যৌক্তি ১০ দফা দাবী বাস্তবায়ন না করে তাহলে আমরা আগামী ০৮/০৬/২০১৫ইং তারিখ হইতে জেলায় ভোর ৬টা হতে লাগাতার পরিবহন ধর্মঘট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এবং যে কোন মূল্যে লাগাতার পরিবহন সফল করা হইবে।
সর্বশেষ বক্তাগণ সরকারের নীতিমালা মোতাবেক অবৈধ যানবাহন জেলার সড়ক মহাসড়কে চলাচল বন্ধসহ মালিক শ্রমিক ঐক্য পরিষদের নিুে উল্লেখিত ১০ দফা দাবী অনতিবিলম্বে বাস্তবায়ন করার আহবান জানান।
দাবী সমূহ:
১। মহামান্য হাইকোর্টের আদেশ বাস্তবায়ন করতে হবে।
২। নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ, নরসিংদী কর্তৃক নির্দেশকৃত সকল প্রকার অবৈধ যানবাহন ভৈরব মেঘনা সেতুতে পারপার বন্ধ করতে হবে।
৩। সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত টুস্ট্রোক অটোটেম্পু সমূহ চলাচল বন্ধ করতে হবে।
৪। ফোরস্টোক থ্রি হুইলার অবৈধ সিএনজি সমূহ সড়ক মহাসড়কে চলাচল বন্ধ করতে হবে।
৫। সড়ক মহাসড়কে ট্রাক্টর, নসিমন, কড়িমন, বটবটি, ইজিবাইক সমূহ চলাচল বন্ধ করতে হবে।
৬। নাম্বার বিহীন সিএনজিসমূহ চলাচল বন্ধ করতে হবে।
৭। সরকারি বিধি মোতাবেক যাত্রা নিরাপত্তার জন্য সিএনজি সমূহ তিন জনের বেশি যাত্রী বহন করতে পারবে না এবং সামনের দরজায় লোহার গ্রিল থাকতে হবে।
৮। নির্ধারিত স্থান ব্যাতিত শহরের যত্রতত্র সিএনজি চলাচল বন্ধ করতে হবে এবং কাউতলী গোলচত্বর হইতে অবৈধ সিএনজি স্ট্যান্ড অনতিবিলম্বে স্টেডিয়ামে স্থানান্তর করতে হবে।
৯। ব্রাহ্মণবাড়িয়া জেলায় চাঁদাবাজ কর্তৃক নিয়ন্ত্রিত এবং রোডমারমিট বিহীন কোন সার্ভিস চলিতে পারবে না।
১০। জেলার সকল পাকা রাস্তা সমূহ সংস্কার করে গাড়ি চলাচলের উপযোগি করতে হবে।






Shares