Main Menu

অবৈধ যানবাহন চলাচল বন্ধ এবং ১০ দফা দাবী বাস্তবায়ন : জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের জরুরী

+100%-

গতকাল সন্ধ্যা ৭টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস মিনিবাস মালিক সমিতির প্রধান কার্যালয়ে জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি হাজী মোঃ মমিন মিয়ার সভাপতিত্বে জেলার অভ্যন্তরে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ১০ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া স্বাগত বক্তব্যে বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক স্থানীয় প্রশাসন কর্তৃক জেলার অভ্যন্তরে সকল প্রকার অবৈধ যানবাহন বন্ধসহ হাইকোর্টের আদেশ বাস্তবায়নের জন্য আমরা গত ০১/১০/২০১২ইং, ১৫/০৯/২০১৩ ইং এবং ১৭/১১/২০১৪ইং তারিখে ব্রাহ্মণবাড়িয়া জেলায় লাগাতার পরিবহন ধর্মঘট করি। প্রত্যেকটি পরিবহন ধর্মঘট চলাকালে স্থানীয় প্রশাসন তরিঘরি করে বিভিন্ন জায়গায় অবৈধ যানবাহন ধরপাকড় করে আমাদের সাথে আলোচনায় বসে এবং আমাদের দাবীগুলি বাস্তবায়ন এবং আইনগত ন্যায়সঙ্গত মানিয়া অনতিবিলম্বে তাহা বাস্তবায়ন করার প্রত্যয় ব্যক্ত করলে আমরা ও আমাদের পরিবহন ধর্মঘট জনসাধারণের অসুবিধার কথা বিবেচনা করে স্থগিত করি। কিন্তু দুঃখে বিষয় স্থানীয় প্রশাসন পর পর দু’তিন দিন খুব জোরে সুরে কাজ করে পরক্ষনেই তাহার কথা আর মনে রাখে না। যাহারদরুন আমরা আজ কোটি কোটি টাকার পরিবহন ব্যবসা ধ্বংসের দারপ্রান্তে এসে পৌছেছি। এমতাবস্থায় স্থানীয় প্রশাসন যদি আগামী ৩১/০৫/২০১৫ইং তারিখের মধ্যে নিুে উল্লেখিত ১০ দফা দাবী সমূহ বাস্তবায়ন না করে তাহলে আমরা আগামী ০৮/০৬/২০১৫ ইং তারিখ রোজ- সোমবার, ভোর ৬ ঘটিকা হইতে অনির্দিষ্টকালের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলায় লাগাতার পরিবহন ধর্মঘট চলিবে।

আমাদের দাবীসমূহ- ১। মহামান্য হাইকোর্টের আদেশ বাস্তবায়ন করতে হবে। ২। নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ, নরসিংদী কর্তৃক নির্দেশকৃত সকল প্রকার অবৈধ যানবাহন ভৈরব মেঘনা সেতুতে পারপার বন্ধ করতে হবে। ৩। সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত টুস্ট্রোক অটোটেম্পু সমূহ চলাচল বন্ধ করতে হবে। ৪। ফোরস্টোক থ্রি হুইলার অবৈধ সিএনজি সমূহ সড়ক মহাসড়কে চলাচল বন্ধ করতে হবে। ৫। সড়ক মহাসড়কে ট্রাক্টর, নসিমন, কড়িমন, বটবটি, ইজিবাইক সমূহ চলাচল বন্ধ করতে হবে। ৬। নাম্বার বিহীন সিএনজিসমূহ চলাচল বন্ধ করতে হবে। ৭। সরকারি বিধি মোতাবেক যাত্রা নিরাপত্তার জন্য সিএনজি সমূহ তিন জনের বেশি যাত্রী বহন করতে পারবে না এবং সামনের দরজায় লোহার গ্রিল থাকতে হবে। ৮। নির্ধারিত স্থান ব্যাতিত শহরের যত্রতত্র সিএনজি চলাচল বন্ধ করতে হবে এবং কাউতলী গোলচত্বর হইতে অবৈধ সিএনজি স্ট্যান্ড অনতিবিলম্বে স্টেডিয়ামে স্থানান্তর করতে হবে। ৯। ব্রাহ্মণবাড়িয়া জেলায় চাঁদাবাজ কর্তৃক নিয়ন্ত্রিত এবং রোডমারমিট বিহীন কোন সার্ভিস চলিতে পারবে না। ১০। জেলার সকল পাকা রাস্তা সমূহ সংস্কার করে গাড়ি চলাচলের উপযোগি করতে হবে। প্রেস রিলিজ






Shares