Main Menu

ঢাকা-ব্রাহ্মণবাড়িয়া রুটে ডেমো ট্রেন চালুর আশ্বাস

+100%-
প্রতিনিধি: কিছুদিনের মধ্যেই ঢাকা – ব্রাহ্মণবাড়িয়া রুটে ডেমো ট্রেন চালু করা হবে। বর্তমানে ঈদে ঘরমুখো যাত্রীর জন্য ১৫৫টি নতুন কোচ ও ২৮টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

তিনি বলেন, এ বছর যাত্রীদের নিরাপদে বাড়ি যাওয়া ও কর্মস্থলে ফেরার ব্যাপারে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। সে জন্য ঈদের আগে পাঁচদিন এবং ঈদের পরদিন থেকে পরবর্তী সাতদিন পর্যন্ত বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন আকস্মিক সফরে এসে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, অতীতের সব রেকর্ড ভঙ্গ করে রেলের পারফরমেন্স এবার অনেক ভালো। শতকরা প্রায় ৯৯ ভাগ ট্রেনই এখন সময় মতো চলাচল করছে।

ঈদের পর জামায়াতের ডাকা হরতাল প্রসঙ্গে মন্ত্রী বলেন, জামায়াত ধর্মের দোহাই দিয়ে রাজনীতি করে অথচ মুসলমানদের জন্য তাদের কোনো দরদ নেই। তারা মুসলমানদের দুর্ভোগ ও কষ্ট বাড়াতে ঈদের পরে হরতাল ডেকেছে। তাদের তথাকথিত হরতালেও সব ট্রেন যথাসময়ে চলাচল করবে।  

বুধবার দুপুর ১২টায় মন্ত্রী সড়কপথে কুমিল্লা থেকে রওয়ানা হয়ে ব্রাহ্মণবাড়িয়া আসেন। পরে তিনি ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেস ট্রেনে কুমিল্লার উদ্দেশ্যে রওয়ানা হন।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক নূর মোহাম্মদ মজুমদার, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, পৌর মেয়র মো. হেলাল উদ্দিন ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেজর (অব.) জহিরুল হক খান বীরপ্রতীক উপস্থিত ছিলেন।






Shares