Main Menu

শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন

+100%-

terrorism-has-no-religionনিজস্ব প্রতিবেদক::  সারাদেশের ন্যায় একযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশও করা হয়।

সোমবার (০১ আগস্ট) বেলা ১১ টা থেকে দুপুর একটা পর্যন্ত জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে মানববন্ধন করা হয়। এসব মানববন্ধন থেকে স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা সন্ত্রাস ও জঙ্গীবাদ রুখে দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

0215

ব্রাহ্মণবাড়িয়া শহরে এ কর্মসূচী পালিত হয় জেলার অন্যতম বিদ্যাপীঠ ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ, ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রী কলেজ, ব্রাহ্মণবাড়িয়া সিটি মডেল কলেজ, ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজ, উবায়দুল মোকতাদির চৌধুরী মহিলা কলেজ, বাংলাদেশ গ্যাসফিল্ডস স্কুল এন্ড কলেজ ও আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজে।

এছাড়া শহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়, গভ. মডেল গার্লস হাই স্কুল, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়, আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয়, রামকানাই হাই একাডেমী, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়, উইজডম স্কুল ও ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল স্কুলে জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন করা হয়।

terr

মানববন্ধনে স্কুল-কলেজের শিক্ষকেরা বলেন, সন্ত্রাস-জঙ্গীবাদের কবল থেকে আগামি দিনের ভবিষ্যৎ আমাদের ছাত্র সমাজকে রক্ষা করতে হবে। এক্ষেত্রে প্রত্যেক পরিবারের অভিভাবকদের আরো বেশি সচেতন হওয়ার আহবান জানানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া সিটি মডেল কলেজের অধ্যক্ষ মো. মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীরা অল্প কিছু সময় শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থান নেয়। তারা দিনের বেশিরভাগ সময়েই নিজ নিজ ঘরে থাকেন। সুতরাং তাদের বিষয়ে পরিবারের লোকজনদেরই সবচেয়ে বেশি সচেতন থাকতে হবে।






Shares