Main Menu

ভাষা সাহিত্য সৃষ্টি করে এবং সাহিত্য মননশীল মানুষ তৈরী করে:: র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

+100%-

basaবাঙালীর চিরায়ত অরুণরাঙা গীতিময় সাংস্কৃতিক চেতনাবোধের আলোকময় প্রভা সকল ক্রান্তিকালে বাঙালীর বিজয় নিশ্চিত করে জাতীয় ইতিহাসকে করেছে সমুন্নত। বাঙালীর সেই শাশ্বত, আদি ও মৌলিক চেতনার ঝর্ণাধারায় স্নাত হতে গতকাল শুক্রবার বিকাল ৪টায় “ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের আয়োজনে বৃত্তি প্রদান, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি  ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, পৌর মেয়র নায়ার কবীর, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ. এস. এম শফিকুল্লাহ্, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হানিফের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন “ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের সভাপতি এস. আর. এম ওসমান গণি সজিব। “ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের সাধারণ সম্পাদক আলেয়া জাহান তৃপ্তি ও মোস্তাক আহমেদের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার গবেষক ও বিশিষ্ট লেখক মুহম্মদ মুসা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এম.পি বলেন, “ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র” একটি সুন্দর সংগঠন। যারা দেশকে নিয়ে, জাতি এবং ভবিষ্যতকে নিয়ে ভাবে। তিনি আরো বলেন, ভাষা সাহিত্য সৃষ্টি করে এবং সাহিত্য মননশীল মানুষ তৈরী করে। এই মননশীল মানুষ তৈরী করার জন্য ব্রাহ্মণবাড়িয়াকে ব্রাহ্মণবাড়িয়া হিসেবে সুপ্রতিষ্ঠিত করতে “ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্রের বিকল্প নেই।  তিনি এ সময় আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় অনেক ক্ষনজন্মা পুরুষের সৃষ্টি হয়েছে যারা আমাদের অহংকার। তাদের সৃষ্টিকে ধরে রাখতে ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র কাজ করে যাচ্ছে।

আলোচনা সভা শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে বীর মুক্তিযোদ্ধা র. আ. ম মোকতাদির চৌধুরী এম.পি ও প্রফেসর ফাহিমা খাতুন শিক্ষা বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।প্রেস বিজ্ঞপ্তি






Shares