Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় বর্ণাঢ্য আয়োজনে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় বর্ণাঢ্য আয়োজনে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর জেলা কার্যালয় এর যৌথ আয়োজনে শহরের সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খা পৌর মিলনায়তনে এ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসব উদ্ধোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) কামাল মোহাম্মদ রাশেদ এর সভাপতিত্বে ও অধ্যাপক মানববর্দ্ধন পালের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র ফেরদৌস মিয়া, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাহীনুজ্জামান,সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনজুরুল আলম।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মাহফুজা আখতার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন শিশু একাডেমীর পরিচালনা পরিষদ সদস্য অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন,তিতাস আবৃত্তি সংগঠন পরিচালক মো.মনির হোসেন।

এসময় ব্রাহ্মণবাড়িয়া শহরের সূর্যমুখী কিন্ডার গার্টেন,গভ.মডেল গার্লস হাই স্কুল,সরাইল ও নাসিনগর উপজেলা সাংস্কৃতিক দল সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন,আজকের শিশুরাই ২০৪১ সালের উন্নত বাংলাদেশের নেতৃত্ব প্রদান করবে। তারা যেনো মেধা-মননে-প্রজ্ঞায় উপযুক্ত হয়ে উঠে সেইজন্য সরকার শিশু একাডেমীর মাধ্যমে বছরব্যাপী সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করছে। তিনি আরো বলেন,তথ্য-প্রযুক্তির সাথে যেসব শিশুরা বড় হচ্ছে তারা যেনো মানবিক হয়ে উঠে-সমাজের প্রতি দায়িত্ব অনুভব করে সেইজন্যে তাদের সংস্কৃতির সাথে যুক্ত রাখতে হবে। আজকের শিশুদের আলোকিত করে গড়ে তুললে তাদের আলোয় সমাজ আলোকিত হবে। তিনি আরো বলেন অভিভাবকদের ত্যাগেই শিশুরা সফলতা পায়। তাই অভিভাবকদের খেয়াল রাখতে হবে তাদের সন্তানেরা কোথায় যায় কার সাথে মিশে।






Shares