Main Menu

বিএনপির প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকী পালিত

+100%-

zbnp11
ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি তার অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের উদ্দ্যোগ

স্বাধীনতার মহান ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, স্বাধীনতা যুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার, আধুনিক বাংলাদেশের রূপকার, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) এর ৩৫তম শাহাদাত বার্ষিকী ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি তার অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের উদ্দ্যোগে বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় উদযাপিত হয়।

zbnp

টি.এ রোডস্থ স্বপ্নীল কমিউনিটি সেন্টারে গতকল্য বেলা ১২ ঘটিকার সময় জেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্ত্বে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: জহিরুল হক খোকন জহিরের সার্বিক পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক মন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এড. হারুন আল রশিদ, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল খান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও সদর থানা বিএনপির সভাপতি ইঞ্জিঃ খালেদ হোসেন মাহবুব শ্যামল, মো: জিল্লুর রহমান, এড. শফিকুল ইসলাম, মোবারক মুন্সী, এড. গোলাম সারোয়ার খোকন, হাজী সিরাজুল ইসলাম, জাসাস কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক (১) সালাউদ্দিন ভূইয়া শিশির, এড. রুমা, হেফজুল বারী, আলহাজ্ব এবিএম মোমিনুল হক, বাহার চৌধুরী, আবু শামীম মো: আরিফ, মো: আলী আজম, মো: আজিম, মাইনুল হোসেন চপল, জসিম উদ্দিন রিপন, মো: আলমগীর হোসেন, নিয়ামুল হক, এড. আলী আজম, জেলা যুবদলের আহ্বায়ক মনির হোসেন, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক মো: শামীম মোল্লা, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক আবু বক্কর সিদ্দীক পাবেল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য ইয়াছিন মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান প্রমুখ।

zbnp1

সভায় বক্তারা বলেন, আওয়ামীলীগ স্বাধীনতার পরবর্তী সময়ে বাকশাল কায়েম করে গণতন্ত্রকে হত্যা করেছিল আর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। এতদিন পরে আবার জনগণের ভোটাধিকার ও বাক স্বাধীনতা কেড়ে নিয়ে, আইনের শাসন ও গণতন্ত্রকে হত্যা করে ভোট কেন্দ্র দখল ও ভোট ডাকাতির মধ্য দিয়ে দেশকে আবারও বাকশালী অবস্থায় ফিরিয়ে নেওয়া হয়েছে। এই চরম শ্বাসরূদ্ধকর অন্ধকার অবস্থা থেকে উত্তরণের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে নির্দলীয়, নিরপেক্ষ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমেই সত্যিকার দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার অঙ্গীকার করেন বক্তারা।

উক্ত সভায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২ জন সাবেক কমিশনার খন্দকার মো: শাহআলম ও মো: ফারুক হোসেন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি’তে যোগদান করেন, উপস্থিত নেতৃবৃন্দ তাদেরকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়।

আলোচনা সভা শেষে হাফেজ মাওলানা মো: ইদ্রিস এর পরিচালনায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ও তারুণ্যের অহংকার তারেক রহমানের সুস্থ্যতা ও দীর্ঘায়ূ কামনার পাশাপাশি দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে খাবার বিতরন করা হয় এবং বিভিন্ন এতিমখানায় খাবার পাঠানো হয়।






Shares