Main Menu

বর্তমান সরকারের সময়ে শিক্ষাক্ষেত্রে মেয়েরা অনেক এগিয়ে এসেছে — উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

+100%-

mp51116ডেস্ক ২৪:: শনিবার সকালে আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের চার তলা ভীত বিশিষ্ট একাডেমীক ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলার উর্ধ্বমুখী সম্প্রসারণ ভবনের উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনের শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব ডাঃ মোহাম্মদ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, বিশিষ্ট সমাজসেবক ও বিদ্যালয়ের দাতা সদস্য আশিষ পাল প্রমুখ।

বিদ্যালয়ের শিক্ষক নিগার রশিদা পারভীনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবু জামান। মানপত্র পাঠ করেন সিনিয়র শিক্ষক সৈয়দা নাহিদা কাউনাইন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, বর্তমান সরকারের সময়ে শিক্ষাক্ষেত্রে মেয়েরা অনেক এগিয়ে এসেছে। জননেত্রী শেখ হাসিনা চাই দেশের নারীদেরকে এগিয়ে নিতে। এই লক্ষ্যকে সামনে রেখে সরকার মেয়েদের শিক্ষার জন্য উপবৃত্তি ব্যবস্থা ও বিনামূল্যে বই বিতরণ করেছে। নারীদেরকে চাকুরী ক্ষেত্রেও কৌঠা ভিত্তিক অগ্রাধিকার দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত হবে, সে জাতি ততই উন্নত হবে। তাই শিক্ষার কোন বিকল্প নেই। আসুন আমরা সকলে সম্মিলিতভাবে ছাত্র ছাত্রীদের শিক্ষার মান উন্নয়নে সরকারের পাশাপাশি একযোগে কাজ করি।






Shares