Main Menu

জেলা রেজিস্ট্রারের কার্যালয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

প্রশিক্ষণের মাধ্যমে পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দাপ্তরিক কাজে অধিক গতি সঞ্চার হবে: জেলা রেজিস্ট্রার মাহফুজুর রহমান খান

+100%-

registerমঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের উদ্যোগে জেলা রেজিস্ট্রারের অফিস প্রাঙ্গনে ব্রাহ্মণবাড়িয়া জেলার রেজিস্ট্রেশন বিভাগীয় কর্মচারীদের কর্মদক্ষতা ও জনসেবার মানোন্নয়নের লক্ষ্যে এক বিশেষ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষণ প্রদান করেন জেলা রেজিস্ট্রার মোঃ মাহফুজুর রহমান খান ও জেলায় কর্মরত অন্যান্য সাব-রেজিস্ট্রারবৃন্দ। অতিথি প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন নাসিরনগর উপজেলার হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ কামাল হোসেন।
সূত্র জানায়, রেজিস্ট্রেশন বিভাগীয় কর্মচারীদের জেলা পর্যায়ে এমন প্রশিক্ষণের বিষয়ে সারা দেশে এটাই প্রথম উদ্যোগ। প্রশিক্ষণে অংশগ্রহণকারীরা প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পেরে নিজেকে আনন্দিত বোধ করছেন এবং জেলা রেজিস্ট্রার মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা ভবিষ্যতে এ ধরনের প্রশিক্ষণ কর্মসূচী অব্যাহত রাখার দাবী করেন।
এ প্রশিক্ষণ কর্মসূচী সম্পর্কে ব্রাহ্মণবাড়িয়ার জেলা রেজিস্ট্রার মোঃ মাহফুজুর রহমান খান বলেন, এই প্রশিক্ষণের ফলে তাদের অনেক পেশাগত দক্ষতা বৃদ্ধি পাবে এবং দাপ্তরিক কাজে অধিক গতি সঞ্চার হবে, সেবার মান বৃদ্ধি পাবে। তিনি বলেন, রেজিস্ট্রেশন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণের অভাব ছিল দীর্ঘদিন যাবত। এ প্রশিক্ষণের মাধ্যমে মাননীয় আইনমন্ত্রী আনিসুল হক মহোদয়ের ঐকান্তিক সহযোগিতায় ইতোমধ্যেই দেশের সকল পর্যায়ে কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। রেজিস্ট্রেশন বিভাগীয় কর্মচারীদের জেলা পর্যায়ের প্রশিক্ষণের স্থানীয় উদ্যোগে এটাই প্রথম। তিনি আরো বলেন, অনতিবিলম্বে জেলার সকল দলিল লেখক ও নকলনবীশদেরও প্রশিক্ষণের আওতায় আনার উদ্যোগ গ্রহণ করা হবে।






Shares