Main Menu

ষোড়শ আন্তর্জাতিক লেখক দিবস ও বাংলাদেশ লেখক সম্মেলন

একটি মহল ধর্মের নানা বিষয়ে অপব্যাখ্যা দিয়ে সমাজে অশান্তি সৃষ্টি করছে: মোকতাদির চৌধুরী এমপি

+100%-

বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির অন্যতম সদস্য, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ালীগ এর সভাপতি,বিশিষ্ট লেখক ,যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, আমাদের দেশের সাহিত্য সংস্কৃতি কৃষ্টির ঐতিহ্য লালন চর্চার ক্ষেত্রে লেখকরা অনন্য ভ’মিকা রাখছেন।অন্যদিকে একটি মহল দেশের সাহিত্য সংস্কৃতির ঐতিহ্যের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রও করছে,ধর্মের নানা বিষয়ে অপব্যাখ্যা দিয়ে সমাজে তারা অশান্তি সৃষ্টি করছে।

তিনি বলেন সাহিত্য সংস্কৃতির ঐতিহ্য বিরোধীদের বিরুদ্ধে লেখক সমাজকে লড়াই করতে হবে। তিনি আরও বলেন শিল্প সাহিত্য সংষ্কৃতির ক্ষেত্রে ঐতিহ্যবাহী জনপদ ব্রাহ্মণবাড়িয়া, এই জনপদে অনেক জ্ঞানী গুনীর জন্ম হয়েছে। বাংলাদেশ রাইটার্স ক্লাবের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় ষোড়শ আন্তর্জাতিক লেখক দিবস উদযাপন ,সারা দেশের লেখকদের সম্মিলনী হওয়ায় আমরা আনন্দিত । তিনি এই আয়োজনকে স্বাগত জানিয়ে আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসুন্দরের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন।

গতকাল রোববার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বাংলাদেশ রাইটার্স ক্লাবের আয়োজনে শান্তির পৃথিবী চাই, এক পৃথিবীর স্বদেশ চাই এ শোগ্নানে বাংলাদেশ রাইটার্স ক্লাব ঘোষিত, ষোড়শ আন্তর্জাতিক লেখক দিবস ও বাংলাদেশ লেখক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই আহবান জানান ।

জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতিসত্তার কবি মুহাম্মদ নূরুল হুদা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি নূরউদ্দিন জাহাঙ্গীর, লেখক মোঃ সানাউল হক,কবি নিশাত খান,কবি আব্দুর মান্নান সরকার।

স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া রাইটার্স ক্লাবের সভাপতি কবি জয়দুল হোসেন। কবি মান বর্দ্ধন পাল ও আল আমীন শাহীনের সঞ্চালনায় উদ্বোধনী পর্বে মুক্তিযুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার বিটঘর গণহত্যা বিষয়ে গবেষণা গ্রন্থের লেখক কবি জয়দুল হোসেনের হাতে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন বীর মুক্তিযোদ্ধা , জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার সহ অতিথিবৃন্দ। এছাড়া অনুষ্ঠানে কবিতা পাঠ, লেখক সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।






Shares