Main Menu

ইসলামী ঐক্যজোটের সাংবাদিক সম্মেলন, পোষ্টার ছিড়ে ফেলা ও গ্রেফতারের ভয় দেখানোর অভিযোগ

+100%-

সংবাদ সম্মেলন

রবিবার সকাল ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক সম্মেলন করেছে ইসলামী ঐক্যজোট। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন মেয়ার পদ প্রার্থী মাওলানা ইউসুফ ভূইয়া। তিনি তার বক্তব্যে, মিনার প্রতীকের পোষ্টার ছিড়ে ফেলা ও নেতা কর্মীদের গ্রেফতারের ভয় দেখানোর অভিযোগ করেন।এতে উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য মাওলানা আলী আজম,জেলা সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ইদ্রিস, জেলা যুগ্ম সম্পাদক মুফতী বুরহান উদ্দীন কাসেমী, জেলা সাংগঠনিক সম্পাদক মুফতী মোহাম্মদ এনামুল হাসান, জেলা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা আব্দুল্লাহ খাঁন, ইসলামী ঐক্যজোট পৌর শাখার সভাপতি হাফেজ বাইজিদ ও ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার ভারপ্রাপ্ত সেক্রেটারী হাফেজ মাওলানা এরশাদ প্রমূখ।

ব্রাহ্মণবাড়িয়া টোয়েন্টিফোরডটকম এর পাঠকদের জন্য তা হুবুহু উপস্থাপন করা হল।

প্রিয় সাংবাদিক ভাইয়েরা,
আস্সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ,
আশা করছি সু-স্বাস্থ্যের সহিত ভাল আছেন। মহান আল্লাহ্ তায়ালার নিকট আপনাদের সর্বাধিক সাফল্য কামনা করছি।
সাংবাদিক ভাইয়েরা,
আগামী ২০ শে মার্চ ২০১৬ ইং ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। ব্রাহ্মণবাড়িয়ার শীর্ষ আলেম উলামার সমর্থনে ইসলামী ঐক্যজোট থেকে আমাকে পৌর মেয়র পদপ্রার্থী ঘোষনা করায় মিনার মার্কা প্রতীক নিয়ে আমি প্রতিদ্বন্ধিতা করছি। আপনাদের সাথে আরো পূর্বেই মতবিনীময় করার প্রয়োজন ছিল,কিন্তুু নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত প্রচারনার সময়সীমা সল্প হওয়ায় তা হয়ে উঠেনি। এ জন্য আপনাদের নিকট দুঃখ প্রকাশ করছি। আজ সকলেই উপস্থিত হওয়াই কৃতজ্ঞতা ও প্রকাশ করছি । সাংবাদিক ভাইয়েরা আপনারা অবশ্যই অবগত আছেন যে, ইসলাম একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা,যার মধ্যে রাষ্ট্র পরিচালনায় রয়েছে সুনির্দিষ্ট দিক নির্দেশনা। ইসলামের সেই পরিপূর্ণ জীবন ব্যবস্থা জনগণের অন্তরে জাগ্রত করতেই ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনে উলামায়ে কেরামগণের নির্দেশে আমি প্রার্থী হয়েছি।
সাংবাদিক ভাইয়েরা,
আল কোরআনে আল্লাহ পাক বলেন, যে ব্যক্তি সৎ কাজের জন্যে কোন সুপারিশ করবে তার সুফল থেকে সেও একটি অংশ পাবে। আর যে ব্যক্তি কোন মন্দ কাজের পক্ষে সুপারিশ করবে তার পাপের একাংশ তাকেও দেওয়া হবে। ইসলামে শুধু ভোট দিয়ে একজনকে জনপ্রতিনিধি নির্বাচন করে নেয়া পর্যন্তই ভোটারের দায়িত্ব শেষ করেনি। বরং ভোটারের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধির কর্মকান্ডের দায়ও ভোটারের উপর বর্তাবে। সৎ যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করলে এর জন্য ভোটার যেমন পুরস্কৃত হবেন আল্লাহর কাছ থেকে, তেমনি কোন দুর্নীতিবাজ ,অসাধু, অযোগ্য ও অসৎ ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করলে তার যাবতীয় অপকর্মের দায়ভারও তার উপর বর্তাবে। এ জন্য জনপ্রতিনিধি নির্বাচন করতে ভোটারদেরকে সতর্ক ও সু-বিবেচক হওয়ার পরামর্শ ইসলাম দিয়েছে। যারা অসৎ দুর্নীতিবাজ, প্রতিহিংসাপরায়ণ ও সন্ত্রাসীদের ভোট দেয়, তাদের সম্পর্কে ইসলামে রয়েছে কঠোর সতর্কবাণী।
সাংবাদিক ভাইয়েরা ,
আলেম উলামারা সর্বদা নিরীহ নিরস্ত্র । ইসলামের দাওয়াত ভোটের মাধ্যমে জনগণের নিকট পৌছাতে গিয়ে আজ বিভিন্ন ক্ষমতাশীনদের দ্বারা বিভিন্ন স্থানে হুমকী ও ধমকীর সম্মুখীন হচ্ছে। পৈরতলা, ছয়বাড়িয়া, ভাদুঘর , মধ্যপাড়া,পীর বাড়ী , বর্ডার বাজার, পাইক পাড়া , সি ও অফিস , কাজী পাড়া, টি, এ, রোড, মেড্ডা সহ প্রায় শতাধিক স্থানে মিনার মার্কার পোষ্টার ছিড়ে ফেলা হয়েছে । গ্রেফতারের ভয় দেখানো হচ্ছে। যার কারনে সাধারণ ভোটারগণ ভোগছেন আতঙ্কে। এসব পরিপ্রেক্ষিতে সাধারণ ভোটারগণ হতাশাগ্রস্ত হয়ে বলছে যে, ভোট দিয়ে লাভ কি? ফলাফলতো নির্ধারিত হয়েই আছে, তাই প্রশ্ন উঠছে নির্বাচন কমিশন কী পারবে নিরপেক্ষতা বজায় রেখে সুষ্ঠ, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য নির্বাচন ব্রাহ্মণবাড়িয়া পৌরবাসীকে উপহার দিতে?
২০১৩ সালের ৫ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের ভূমিকা প্রশ্নবিদ্ধ হয়েছিল সর্বমহলে । আশা করি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনকে একটি গ্রহণ যোগ্য, নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে নির্বাচন কমিশন তার সকীয়তায় ফিরে আসবে। পাশাপাশি নির্বাচন কমিশনের নিজস্ব পর্যবেক্ষক প্রেরণ করে নির্বাচন যেন কোনো প্রশ্নবিদ্ধ না হয় এবং কোনো ক্ষমতাবান ব্যক্তি যেন ফলাফল ছিনতাই না করতে পারে জাতির বিবেক সাংবাদিকদের মাধ্যমে নির্বাচন কমিশনের প্রতি উদাত্ব আহবান জানাচ্ছি। সাথে সাথে ভোটারদের ভোটদানে উৎসাহ সৃষ্টি করতে নির্বাচন কমিশনকে যথাযথ ভূমিকা পালন করার জন্য ও অনুরোধ করছি। নির্বাচনকে অর্থবহ করতে স্থানীয় প্রশাসন ও সাংবাদিক সমাজ সহ সকলের সর্বাত্বক সহযোগিতা কামনা করছি। পাশাপাশি নির্বাচনী ফলাফলকে কেউ যেন প্রভাব খাটিয়ে ছিনতাই করতে না পারে সে বিষয়েও সকল কে সতর্ক দৃষ্টি রাখার অনুরোধ করছি।






Shares