Main Menu

ভুল অপারেশনে জীবন সংকটে শোকতারা

+100%-

ভুল অপারেশনের শিকার শোকতারা ঋষির(৪৫)জীবন এখন সংকটাপন্ন। জরায়ুর টিউমার অপারেশন করতে গিয়ে তার মুত্র থলিও কেটে ফেলা হয়েছে। এব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জনের কাছে একটি লিখিত অভিযোগ করেছেন শোকতারার স্বামী রাম প্রসাম ঋষি। ৩ রা ডিসেম্বর এই অভিযোগটি করা হয়।

যাতে বলা হয়- ব্রাহ্মণবাড়িয়া শহরের ডক্টরস কেয়ার জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে গত ১০ই সেপ্টেম্বর শোকতারার এই ভুল অপারেশনটি করেন ডাক্তার রহিমা খাতুন শেফালী। এরআগে অসুস্থতা নিয়ে ডাক্তার শেফালীর মালিকানাধীন ওই হাসপাতালে ভর্তি হন শোকতারা। পরে ব্রাহ্মণবাড়িয়া ও ঢাকার বিভিন্ন হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর তার জরায়ুতে টিউমার ধরা পড়ে। এরপর ডাক্তার শেফালী এটি অপারেশেনের পরামর্শ দেন এবং এতে মোট ৪০ হাজার টাকা লাগবে জানান। শোকতারার স্বামী রাম প্রসাদ ভিটাবাড়ি বিক্রি ও ধারকর্জ করে এই টাকার সংস্থান করলে ১০ই সেপ্টেম্বর শোকতারার অপারেশন করা হয়।

অপারেশনের পরই তাকে ক্যাথেটার লাগিয়ে দেয়া হয়। অপারেশনের পর শোকতারার অবস্থা আরো খারাপ হলে কয়েক দফা ডাক্তার শেফালীর কাছে নিয়ে যাওয়া হয় তাকে। তখন ক্যাথেটার আরো ৬ মাস রাখতে হবে বলে জানান ডাক্তার শেফালী। এরপর শোকতারাকে অন্য আরেকজন ডাক্তারের কাছে নিয়ে গেলে ওই ডাক্তার জানান অপারেশনের সময় শুকতারার প্রসাবের থলি কেটে ফেলা হয়েছে। এরপর তারা আবার ডাক্তার শেফালীর কাছে গিয়ে শোকতারার উন্নত চিকিৎসার কথা বললে শেফালী তাদের ধমক-ধামক দিয়ে ফিরিয়ে দেন এবং অপারেশন করার কথা অস্বীকার করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares