Main Menu

নবীনগরে কালবৈশাখীর তান্ডব: দুইজনের প্রাণহানি

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর থেকে: ভরদুপুরে কালবৈশাখীর তান্ডব। লন্ডভন্ড হয়ে গেছে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বিভিন্ন এলাকা। ভেঙ্গে গেছে কয়েক হাজার গাছপালা,উড়ে গেছে ঘরের চালা,নষ্ট হয়েছে জমির উঠতি ফসল। বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে অনেক এলাকার। এদিকে ঝড়ের সময়ে গাছচাপা ও স্পিডবোট ডুবে প্রাণহানি ঘটেছে সত্তরোর্ধ বৃদ্ধ ও এক তরুণের।
গতকাল শনিবার দুপুর বেলায় ঘটে এসব ভয়াবহতা। উপজেলার ছয়টি ইউনিয়নে ঘটেছে ব্যাপক রকমের ক্ষয়ক্ষতি। পৌরএলাকাসহ উপজেলার সলিমগঞ্জ, বড়িকান্দি,শ্যামগ্রাম, রসুল্লাবাদ, রতনপুর,সাতমোড়া ও শ্রীরামপুর ইউনিয়নের এলাকার গ্রাম গুলিতে ঝড়ের তান্ডবে সবকিছুকেই যেন করে দিয়েছে লন্ডভন্ড। গাছপালা ভেঙ্গে বন্ধ হয়ে গেছে ওইসব এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা।
সূত্র জানায়,নরসিংদী হতে স্প্রীডবোটে নবীনগরের সলিমগঞ্জ আসার পথে শ্রীনগর নামক স্থানে ঝড়ের কবলে পড়ে দিকভ্রন্ত হয়ে বিপরীতমুখী আরেকটি বোটের মুখোমুখী সংঘর্ষ হয়। এতে একটি বোট উল্টে মহিউদ্দিন আহমেদ মহি নামে এক যুবক তলিয়ে যায়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় উদ্ধার করা হয় তার লাশ। নিহত মহি উপজেলার রসুল্লাবাদ ইউনিয়নের লহরী গ্রামের উত্তর পাড়ার মৃত আবু সামা মিয়ার পুত্র।
অপরদিকে একই সময়েই কালবৈশাখী ঝড়ের তান্ডব চলাকালে গাছের নিচে চাপা পড়ে নিহত হন মো. আলী আকবর (৭৫) নামে এক বৃদ্ধা। তিনি উপজেলার বড়িকান্দি গ্রামের দক্ষিণপাড়ার বাসিন্দা।
এ দিকে পাঁচদিন গত হলো নবীনগর বাঞ্ছারামপুর সড়কের নবীনগর অংশের দড়ি শ্রীরামপুরে সড়কের মাঝখানে ঝড়ে ভেঙ্গে পড়ে থাকা একটি গাছের বিশাল আকারের ডালটি এখনও অপসারণ করা হয়নি। ফলে জনগুরুত্বপূর্ণ এই ব্যস্ততম সড়কটিতে রাতের অন্ধকারে যেকোন সময় বড় ধরণের কোন দূর্ঘটনা ঘটতে পারে।
ছবিটি গতকাল শনিবার বিকালের দিকে তোলা হয়েছে।






Shares