Main Menu

আ.লীগের কমিটি নিয়ে বিরোধ : লেবাননে বাংলাদেশী যুবককে গুলি করে হত্যা :আশুগঞ্জে বাড়িতে ভাংচুর ও আগুন

+100%-

ডেস্ক ২৪:: লেবাননের রাজধানী বৈরুতে বাংলাদেশী যুবক সজীব শিকদার (২৩) হত্যার খবরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ‍উপজেলার সদর ইউনিয়নের নাওঘাট গ্রামের এক বাড়ির দুটি বসত ঘর আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার বিকেল সোয়া ৫টার দিকে নাওঘাট গ্রামের আব্দুল আহাদ মিয়ার বসত ঘরে অগ্নিসংযোগ করে পার্শ্ববর্তী তালশহর ইউনিয়ন পরিষদের চেয়ার‌্যাম আবু সামা ও গ্রামের বাসিন্দা আশুগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আমির হোসেনের পক্ষের লোকজন। আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু জাফর অগ্নিসংযোগের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তালশহর গ্রামের একদল উত্তেজিত যুবক নাওঘাট গ্রামের আব্দুল আহাদ মিয়ার দুটি বসত ঘরে অগ্নিসংযোগ ও একটি ঘর ভাংচুর করে। আগুনে দুটি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়।

জানা যায়, লেবাননে খুন হওয়া যুবক সজীব শিকদার (২৩) আশুগঞ্জ তালশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সামার মেয়ে ঘরের নাতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আমির হোসেনের ভাগ্নে। নাওঘাট গ্রামের আব্দুল আহাদ মিয়ার চার ছেলে লেবাননে সজীবের সঙ্গে থাকতেন। এর মধ্যে জালাল মিয়া নামে এক ছেলে সজীবকে গুলি করেছে বলে অভিযোগ উঠলে আজ মঙ্গলবার বিকেল ৩টায় তালশহর ইউনিয়নের চেয়ারম্যান আবু সামার ব্যাক্তিগত অফিসের নিচে তার লোকজন নিয়ে বৈঠকে বসেন। এসময় বৈঠকে উপ¯ি’ত লোকজন উত্তেজিত হয়ে দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে তাদের গ্রাম নাওঘাটের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এ দিকে আগুনের খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকেরা ঘটনাস্হলে পৌছে আগুন নেভায়। ঘটনাস্হলে বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জালাল মিয়ার স্ত্রী রুবি আক্তার জানান, হঠাৎ কয়ে তালশহর থেকে কিছু যুবক অস্ত্র-সস্ত্র নিয়ে আমাদের বাড়িতে হামলা করে বাড়ির আসবাব পত্র ভাংচুর করে এবং ৩০ ভরি স্বর্ণসহ নগদ টাকা নিয়ে যায়। এসময় আমাদের বাড়িতে আগুন ধরিয়ে দেয় তারা।  

আশুগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শহীদুল ইসলাম জানান, আমরা পৌঁছার আগেই ঘরগুলো ভস্মীভূত হয়ে যায়। পরে ঘটনা¯’লে পৌঁছে আগুন নেভানো হয়। তাৎক্ষণিক অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি।

প্রসঙ্গত, বাংলাদেশ সময় গত রোববার রাত নয়টার দিকে আশুগঞ্জ তালশহর ইউনিয়নের চেয়ারম্যান আবু সামা মেয়ের ঘরের নাতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আমির হোসেনের ভাগ্নে, হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বিষ্ণুপুর গ্রামের শামসু শিকদারের ছেলে সজীব শিকদার (২৩) লেবাননে প্রতিপক্ষের গুলিতে নিহত হন। এ ঘটনার সঙ্গে আশুগঞ্জের নাওঘাট গ্রামের জালাল জড়িত বলে অভিযোগ উঠে।






Shares