Main Menu

ঢাকাগামী মেইল ট্রেনে ডাকাতি, আটক ৪

+100%-

ডেস্ক ২৪::আখাউড়া জংশনের কাছাকাছি এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী মেইল ট্রেনে গতকাল রোববার গভীর রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। যাত্রীদের বেঁধে মালামাল ও টাকা লুট করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ৪ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, গতকাল রোববার গভীর রাতে ঢাকা মেইল ট্রেনে ডাকাতির ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। এরা হলেন- আনোয়ার হোসেন (২৫), বেলায়েত হোসেন (২৩), আনোয়ার হোসেন (২৭) ও বেলাল হোসেন (২৮)। তারা মাদারীপুরের কালকিনি পৌর এলাকার বাসিন্দা। তাদের কাছ থেকে একটি ক্যামেরা ও ঘড়ি উদ্ধার করা হয়েছে।

আটক ব্যক্তিদের বরাত দিয়ে পুলিশ জানায়, ডাকাতির মূল পরিকল্পনাকারী সোহেল ঘরামি লুট করা মালের অধিকাংশ নিয়ে চলন্ত ট্রেন থেকে নেমে গেছে।

ট্রেনের চালক শামসুল ইসলাম ও পরিচালক মো. ইদ্রিস মিয়া জানান, গতকাল রোববার রাত আড়াইটার দিকে একদল দুর্বৃত্ত ট্রেনের পেছনের দিকের প্রথম শ্রেণির নন এসি বগিতে হামলা চালায়। ওই বগির সব কেবিনের যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি একটি বগিতে আটকে রাখে। এরপর ১২টি মোবাইল ফোন, নগদ প্রায় ৩৫ হাজার টাকা, একটি নাইকন ক্যামেরাসহ অন্যান্য মালামাল ছিনিয়ে নেয় ডাকাতরা।

ট্রেনের কয়েকজন যাত্রী জানান, দুর্বৃত্তরা যাত্রীবেশে এসে কেবিনের দরজা খুলতে বলে। দরজা খুলতেই অস্ত্রের মুখে জিম্মি করে সবাইকে বেঁধে ফেলে।

আখাউড়া রেলওয়ে জংশনের কেবিন মাস্টার মো. জসিম উদ্দিন জানান, রাত ২টা ৪৫ মিনিটে চট্টগ্রাম কন্ট্রোল রুমের মাধ্যমে ডাকাতির বিষয়ে জানার পর আখাউড়া রেলওয়ে থানায় খবর দেই। ৩টা ২৫ মিনিটে ট্রেনটি আখাউড়া রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি করলে ডাকাত দলের ৪ সদস্যকে আটক করে পুলিশ। যাত্রীদের জিজ্ঞাসাবাদ শেষে ৪টার পর ট্রেনটি আখাউড়া রেলওয়ে জংশন ছেড়ে যায়।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন ফারুক মজুমদার বলেন, কেবিন মাস্টারের কাছ থেকে খবর পেয়ে ঢাকা মেইল ট্রেনে অভিযান চালিয়ে ৪ ডাকাতকে আটক করা হয়। ট্রেনটি ফেনী স্টেশন পার হওয়ার পর ডাকাতরা হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। ট্রেনের যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।






Shares