Main Menu

একই স্থানে যুবলীগের বর্ধিত সভা আহবান আশুগঞ্জে ১৪৪ ধারা জারি

+100%-

শামীম উন বাছির ::ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে যুবলীগের বিবাদমান দুই গ্রুপ একই সময়ে ও একই স্থানে বর্ধিত সভা আহবান করায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। স্থানীয় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বর্ধিত সভা ডাকা হয়েছিল। ১৪৪ ধারা জারির পর থেকে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়। তাছাড়া উপজেলা র‌্যাব টহল দিচ্ছে।
উপজেলা যুবলীগ সূত্রে জানা যায়, উপজেলা যুবলীগের নবগঠিত কমিটি নিয়ে দু’ভাগে বিভক্ত হয় উপজেলা যুবলীগ। গত ২ নভেম্বর উপজেলা যুবলীগের নবগঠিত আহবায়ক কমিটির আহবায়ক জিয়াউদ্দিন খন্দকার স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে দলীয় কার্যালয়ে ৬ নভেম্বর  বৃহস্পতিবার বর্ধিত সভা আহবান করা হয়। আহবায়ক কমিটি বর্ধিত সভা আহবান করার ১ দিন পর সাবেক কমিটির সাধারন সম্পাদক মনির শিকদার একই জায়গায় পাল্টা বর্ধিত সভা ডাকেন। এতে করে উপজেলা যুবলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ ঘটনায় উপজেলা প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করে।
এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলা যুবলীগের আহবায়ক জিয়া উদ্দিন খন্দকার ও  উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির শিকদার একই স্থানে একই সময়ে বর্ধিত সভা আহবান করে। উভয় পক্ষকে ডেকে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করা হয়েছিল। তবে তারা কেউ তা মানেনি। এতে উপজেলায় উত্তেজনা বিরাজ করে। ফলে আইন শৃঙ্খলার অবনতি ঘটতে পারে এমন আশংকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।
তিনি বলেন, বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে রাত ১২টা পর্যন্ত আশুগঞ্জ বাজার, বিওসি ঘাট, আশুগঞ্জ গোলচত্ত্বর ও রেলগেইট এলাকাকে ১৪৪ ধারার আওতায় রাখা হয়েছে।
১৪৪ ধারা জারির পর থেকে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়। তাছাড়া উপজেলা র‌্যাব টহল দিচ্ছে।
এ ব্যাপারে উপজেলা যুবলীগের নবগঠিত কমিটির আহবায়ক জিয়াউদ্দিন খন্দকার জানান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির অনুমোদিত কমিটির আহবায়ক হিসেবে আমি বর্ধিত সভা আহবান করি। আমাদের কার্যক্রম বানচালের জন্য তারা এই সভা আহবান করেছে।
এ ব্যাপারে উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির শিকদার বলেন, তিনি বলেন, আমাদের কমিটি বাতিল করার কোন চিঠি আমি পাইনি। আমাদের কমিটি বহাল রয়েছে। কমিটির সাধারণ সম্পাদক হিসেবে আমি সভা আহবান করেছি।






Shares