Main Menu

কসবা পৌর সভার বাজার ইজারার দরপত্র নিয়ে প্রকৌশলীর কারচুপি:: মেয়র ও ইউএনও’র নিকট অভিযোগ দায়ের

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী, কসবা প্রতিনিধি ::কসবা পৌর সভায় বাজার ইজারার দরপত্র নিয়ে পৌর প্রকৌশলীর জালিয়াতি ও কারচুপির বিরোদ্ধে অভিযোগ দায়ের করেছেন কসবার একজন বাজার ইজারাদার। এই দরপত্র বাতিল করে পৌর সহকারি প্রকৌশলীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ পেশ করেছেন ইজারাদার কামাল উদ্দিন।
ঘটনার বিবরণে প্রকাশ, পৌর সভার অধীন কসবা পুরাতন বাজার ও রিক্সা স্ট্যান্ডের ইজারার একটি বিজ্ঞপ্তি গত ১৬ ফেব্রুয়ারি স্থানীয় সাপ্তাহিক অগ্নিবাণী পত্রিকায় প্রকাশিত হয়। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ইজারাদার কামাল উদ্দিন গতকাল সোমবার (৯ মার্চ) দরপত্রটি যথা সময়ে পৌর সভার দরপত্র বাক্সে দাখিল করে।
পরে ইজারাদার ও দরপত্র কমিটির অনুপস্থিতিতে পৌর প্রকৌশলী বাক্স খোলে দরপত্র দাতা কামাল উদ্দিনের দরপত্রটি দেখে অন্য একটি দরপত্র তৈরি করে পেশকৃত দরপত্রের খাম গুলো সন্নিবেশিত করে। ওই সময় দরপত্র কমিটির সদস্যগণ উপস্থিত না থাকায় দরপত্র দাতা ও তার সহযোগিরা দেখতে পায় প্রকৌশলী কামরুজ্জামান দরপত্রের খামগুলো ঘাটা ঘাটি করছেন। পরে স্থানীয় লোকজন জড়ো হলে দেখা যায় কামাল উদ্দিনের দাখিলকৃত  দরপত্রের খামসহ আরো কয়েকটি খামের মুখ খোলা। ফলে ঘটনাস্থলে উত্তেজনার সৃষ্টি হয়। স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের মুখে প্রকৌশলী নিরোত্তর থাকে।
পরে কাউন্সিলর মো.জসিম উদ্দিন,কামাল সরকার,জাঙ্গাগীর আলমের পরামর্শ মতে প্রকৌশলীর বিরুদ্ধে মেয়রের নিকট ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ পেশ করা হয়। এ ঘটনা নিয়ে পৌর সভা কার্যালয়ে দু’পক্ষের মধ্যে বাধানুবাদ হয়েছে। পৌর সচিব ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এ ঘটনায় ইজারাদার মো: কামাল উদ্দিন বাদী হয়ে কসবা থানায় পৌর প্রকৌশলী কামরুজ্জামানকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছে।






Shares