Main Menu

ফলো আপ:: কুটি চৌমুহনী বসুন্ধরা হসপিটালে (প্রা:) ভর্তি নিলুফা রক্ত শূন্যতায় জীবন- মৃত্যুর সন্ধিক্ষনে

+100%-

nilufaকসবা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি চৌমুহনী বসুন্ধরা হসপিটালে (প্রা:) গত ৭ এপ্রিল উপজেলার কায়েমপুর ইউপির কালতা গ্রামের নিলুফা আক্তার (২৭)কে সিজারিং করা হয় অবশেষে নবজাতকের মৃত্যু ঘটে। আর মহিলা ওয়ার্ডের দ্বিতীয় তলায় ২১২নং রুমে রক্ত শূন্যতায় নিলুফা আক্তার এখন শ্বাসকষ্টে জীবনবাজি রেখে বেডে পড়ে আছে।

এই ঘটনাটি ১০ এপ্রিল সকালে সরেজমিনে রিপোর্ট করতে গিয়ে দেখা যায়। কুটি চৌমুহনী বসুন্ধরা হসপিটাল (প্রা:) এর ডাক্তার,নার্সদের সাথে আলাপ করে জানা যায় যে নিলুফা আক্তারকে অধিক রক্ত দিতে ব্যর্থ হলে যে কোনো সময় নিলুফার বড় ধরণের অঘটন ঘটতে পারে বলে জানান । তাই নিলুফা আক্তারের উন্নত চিকিৎসার জন্য ঢাকা অথবা কুমিল্লা মেডিকেল হাসপাতালে চিকিৎসার জন্য জরুরি ভাবে পাঠানোর ব্যবস্থা করার জন্য হাসপাতাল কৃতপক্ষের কাছে কসবা উপজেলা প্রেসক্লাব সভাপতি ও মোহনা টিভি প্রতিনিধি খ.ম.হারুনুর রশীদ ঢালী অনুরোধ করেন। এই দিকে হাসপাতাল কৃতপক্ষ রোগীর পরিবারকে বার বার বলা সত্বেও রোগিকে হাসপাতাল পরিবর্তন করবেন না বলে জানান।

নিলুফার পাশে থাকা তাঁর মা জানান, আমাদের কাছে টাকা পয়সা নেই,এই হাসপাতালের ডাক্তার বার বার মেডিকেল হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য বলেছেন কিন্ত এত টাকা পাবো কোথায় ।

উল্লেখ্য যে,গত ৯ এপ্রিল সকালে বিজয় টিভির ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন উজ্জল,দৈনিক ডাক প্রতিদিনের কসবা প্রতিনিধি রুবেল আহাম্মদ,অলিউল্লাহ অতুল হাসপাতালে তথ্য জানতে গিয়ে বসুন্ধরা হাসপিটালের মালিক,কর্মচারীসহ একদল বহিরাগত সস্ত্রাসীরা তালা বদ্ধ করে বেধর মারপিট করে গুরুত্বর আহত করেছিল।এই ব্যাপারে কসবায় সাংবাদিক রুবেল বাদী হয়ে মামলা দায়ের করে। সাংবাদিকদের উপর সস্ত্রাসীদের হামলার প্রতিবাদে বিকালে কসবার সাংবাদিক মহল প্রতিবাদসহ বিক্ষোভ সমাবেশ করেছিলেন। আটককৃত বসুন্ধরা হসপিটালে (প্রা:) এর মালিক গোলাম মোস্তফাকে রেববার সকালে জেলা আদালতে প্রেরণ করার সংবাদ পাওয়া যায়। অপর দিকে রোববার বিকাল ৩টায় হাসপাতালের দায়িত্বরত কৃতপক্ষ জানান,তাঁরা নিজস্ব টাকা খরচ করেই উন্নত চিকিৎসার্থে সরকারী হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা করার চেষ্টা করছেন বলে জানান।






Shares