Main Menu

বাংলাদেশ-ভারত সীমান্ত জরিপ ডিসেম্বরে

+100%-

 

 

ডেস্ক ২৪ : ত্রিপুরারাজ্যের আগরতলায় ভারত-বাংলা ৮২তম যৌথ সীমান্ত সম্মেলন শেষ হয়েছে। এ সম্মেলন সফল হয়েছে দাবি করে দু’দেশের মধ্যে সীমান্ত সংক্রান্ত বিভিন্ন সমস্যা সমাধানে আগামী নভেম্বর মাস থেকেই দু’দেশের সীমান্তে কাজ শুরু করবেন সার্ভে কর্মকর্তারা। তিন দিনের টানা এ সীমান্ত সম্মেলনে ২০১২-২০১৩ বছরের কাজের অগ্রগতি নিয়ে আলোচনা হয়েছে। তেমনিভাবে এ সম্মেলনে আগামী ২০১৩-২০১৪ বছরের    কর্মপন্থা ঠিক করা হয়েছে। যৌথ সীমান্ত সম্মেলন শেষে বাংলাদেশ প্রতিনিধি দলটি আখাউড়া স্থলবন্দর সীমান্তে আসলে দলের প্রধান ডাইরেক্টর জেনারেল ল্যান্ড রেকর্ডস্ এন্ড সার্ভে মহাপরিচালক মো. আব্দুল মান্নান এ সব কথা বলেন।

ডাইরেক্টর জেনারেল ল্যান্ড রেকর্ডস্ এন্ড সার্ভে মহাপরিচালক মো. আব্দুল মান্নান এ সময় বলেন, ভারত ত্রিপুরারাজ্যের আগরতলায় সার্কিট হাউজে দু’দেশে ৮২তম ভূমিতথ্য ও জড়িপ বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে এ যৌথ সীমান্ত সম্মেলন সফল আলোচনা আর কর্মপন্থার মধ্যদিয়ে শেষ হয়েছে।

তিনি বলেন, এবারের সম্মেলনে মুহরিছড়া ও চনন্দনগর নিয়ে বেশী আলোচনা হয়েছে। এ এলাকায় ১৪০টি সীমান্ত পিলার বসানো হবে। এ নিয়ে দু’দেশের সার্ভে কর্মকর্তারা আগামী নভেম্বরের প্রথম থেকেই কাজ শুরু করবেন।

এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দরে বাংলাদেশের প্রতিনিধি দলের প্রধান ডাইরেক্ট ও জেনারেল ল্যান্ড রেকর্ডস্ এন্ড সার্ভে মহাপরিচালক মো. আব্দুল মান্নান এক প্রশ্নের জবাবে বলেন, দু’দেশের মধ্যে সৌহার্দ্য আর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের গভীর টান রয়েছে। এ বন্ধুত্বপূর্ণ সম্পর্কের টানেই সীমান্ত সম্পর্কিত যে সকল সমস্যা রয়েছে তা সমাধান করা উচিৎ। আর সীমান্ত সমস্যা সমাধানের ব্যাপারে উদ্যোগী দুই দেশ এবং সম্মেলনে তা সফল হয়েছে। – See more at: http://www.dhakatimes24.com/index.php?view=details&data=Islamic&news_type_id=1&menu_id=1&news_id=59721#sthash.y1IuJFwy.dpuf






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares