Main Menu

বিজয়নগরে মাটি কাটা নিয়ে সংঘর্ষে ৩ জনের মৃত্যু

+100%-

বিজয়নগরে মাটি কাটা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে চিকিৎসাধীন অবস্থায় শনিবার থেকে সোমবার সকাল পর্যন্ত তিনজন মারা গেছে। এ ঘটনায় উপজেলার চান্দুরা ইউনিয়নের মিরপুর গ্রামের চাওরা এলাকায় দুই পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের অনেকেই গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে চান্দুরা ইউনিয়নের মিরপুর গ্রামের হাজি আলা বক্সের ছেলে কালা মিয়া (৬০), রবিবার রাত সোয়া ১০টার দিকে একই এলাকার খোশ মিয়ার ছেলে কলেজ পড়ুয়া মনসুর (২২) ও সোমবার সকালে আল আমিনের গর্ভবতী স্ত্রী নাসিমা (৩০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া সদর ও বিজয়নগর সার্কেলের সহকারী পুলিশ সুপার রেজাউল কবির। তিনি জানান, আমরা জানতে পেরেছি চিকিৎসাধীন অবস্থায় তিনজন মারা গেছেন। ঘটনার পর উভয় পক্ষই মামলা দিয়েছিল। এখন এই ঘটনায় হত্যাকাণ্ডের মামলা হবে। এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। এ সংঘর্ষের সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বেশ কয়েক বছর ধরে মাটির ব্যবসা নিয়ে মিরপুর গ্রামের চামুর গোষ্ঠীর প্রবাসী সোহেল মিয়ার সঙ্গে একই গ্রামের ট্রাক্টর ব্যবসায়ী মোশল মিয়ার বিরোধ চলে আসছিল। বেশ কয়েক দিন পূর্বে উপজেলার আব্দুল্লাহপুর গ্রামে ভেকু মেশিন দিয়ে মাটি কাটার সময় মোশল মিয়া ও তার লোকজন ভেকুটি মেশিনটি ভেঙ্গে ফেলে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। এর জের ধরে ১২ মার্চ মঙ্গলবার সকালে মোশল মিয়া ও তার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে চামুর গোষ্ঠীর লোকজনদের উপর হামলা চালায়। প্রায় দুই ঘণ্টা ব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের মহিলাসহ কমপক্ষে ২৫ জন আহত হয়।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফয়জুল আজীম জানান, উভয় পক্ষের লোকজন দুইটি মামলা করেছে। তবে আগেও উভয় পক্ষের মামলা রয়েছে। এলাকাটি এখন পুরুষ শূন্য। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।






Shares