Main Menu

সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে ব্রাহ্মণবাড়িয়ায় ওয়ার্ড আ. লীগের নেতা গুরুতর আহত

+100%-

ডেস্ক ২৪::মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়ায় চাঁদাবাজির ঘটনায় বাধা দেওয়ায় অজিত দাস (৪৫) নামের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে সন্ত্রাসীরা দিন-দুপুরে প্রকাশ্যে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টায় শহরের ৪ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পাইকপাড়ার বাসিন্দা অজিদ মেড্ডা এলাকার মাছ বাজারের ভেতরে রমজান চা স্টলের ভেতর বসে ছিলেন। এসময় শহরের শীর্ষ সন্ত্রাসী, চাঁদাবাজ ও একাধিক মামলার আসামী পূর্ব মেড্ডা এলাকার উজ্জ্বল মিয়া (৩২) সহ আরও দুইজন মিলে প্রকাশ্যে কয়েকটি হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে এবং অজিত দাসকে চায়ের দোকানের ভেতরে ফেলে চাপাতি ও চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। সন্ত্রাসীরা তার মাথা, কাঁধ, কপাল, বাম চোখের উপরের জায়গা, দুই হাত, বাম হাতের আঙ্গুল ও দুই পায়ে চাইনিজ কুড়াল ও চাপাতি দিয়ে ২৫টি স্থানে কুপিয়ে জখম করে। পরে তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে যায়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় পূর্ব পাইকপাড়া ও মেড্ডা এলাকার ব্যবসায়ী ও বাসিন্দারা বিক্ষুব্ধ হয়ে উঠে সাথে সাথেই ঘটনার প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তারের দাবিতে একটি মিছিল বের করে। পরে প্রেসক্লাবের সামনে জেলা উদিচী শিল্পী গোষ্ঠীর যুগ্ম সাধারণ সম্পাদক নিতীশ রঞ্জন রায়ের পরিচালনায় প্রতিবাদ সমাবেশ হয়। ৪র নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মিজানুর রহমান বলেন, কোন মানুষকে এভাবে কোপাতে আগে কখনও দেখিনি। সন্ত্রাসী উজ্জলের চাঁদাবাজির ঘটনায় এলাকার লোকজন প্রায় অজিতের কাছে আসতো। এলাকার লোকজনের এসব সমস্যায় অজিত এগিয়ে আসতো বলেই সন্ত্রাসীরা তার উপর হামলা চালিয়েছে। পূর্ব পাইকপাড়া, মেড্ডা ও মেড্ডা এলাকার একাধিক বাসিন্দা ও ব্যবসায়ীরা জানান, উজ্জ্বল এলাকায় নিয়মিত চাঁদাবাজি করে। তাকে চাঁদা না দিয়ে কেউ এলাকায় কোন ভবন নির্মাণ, ব্যবসা বা বসবাস করতে পারে না।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি তদন্ত কামাল পাশা জানান, উজ্জলের নামে থানায় একাধিক চাঁদাবাজি ও সন্ত্রাসীর মামলা রয়েছে। এ ঘটনায় এখনো থানায় কেউ কোন অভিযোগ দায়ের করেনি। তাছাড়া উজ্জ্বলকে ধরার চেষ্টা চালাচ্ছে পুলিশ। গত দুই মাস আগেও তাকে গ্রেপ্তার করে চারটি মামলা চালান দেওয়া হয়েছে। কয়েকদিন হল সে ছাড়া পেয়ে বের হয়ে এসেছে।






Shares