Main Menu

রেজিষ্ট্রি অফিসের দু তল্লাশীকারকের বিরুদ্ধে জেলা রেজিষ্টারের কাছে লিখিত অভিযোগ

+100%-

9289ব্রাহ্মণবাড়িয়া রিপোর্ট॥ দলিল তল্লাশীর নামে সংশ্লিষ্ট তল্লাশীকারকদের দ্বারা নিরীহ লোকজন হয়রানির শিকার হচ্ছেন। দলিল তল্লাশীর নামে মোটা অংকের টাকা নিলেও এসব তল্লাশীকারক সেবা প্রত্যাশীদের কোনরূপ রসিদ প্রদান না করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগী এক সেবা প্রত্যাশী গত ৩০ মার্চ দুই তল্লাশীকারকের বিরুদ্ধে জেলা রেজিস্টার বরাবরে লিখিত অভিযোগ করেছেন। একই আবেদনের অনুলিপি নিবন্ধন অধিদপ্তরের মহাপরিচালকের কাছেও প্রেরণ করেছেন এই ব্যক্তি।

অভিযোগকারী ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কাজীপাড়ার বাসিন্দা মোঃ মজিবুর রহমান অভিযোগ করেন, তিনি ১৯৫০ সন থেকে ১৯৬০ সন পর্যন্ত (জয়েন্ট এবং সদর) সাব রেজিষ্ট্রির অফিসে একটি দলিলের জন্য তল্লাশী প্রদান করেন। এ কারণে সরকারি ফি বাবদ সদরের তল্লাশীর জন্য তল্লাশীকারক শাহ আলম তার কাছ থেকে দুই হাজার দুইশত টাকা গ্রহণ করেন এবং তল্লাশীকারক নজরুল (জয়েন্ট) এক হাজার টাকা গ্রহণ করেন। কিন্তু তারা কোন রসিদ প্রদান করেননি।

কিছুদিন পরে উল্লেখিত তল্লাশীকারকদ্বয় তাকে জানান যে, ১৯৫৫ সনের বই (সদর ও জয়েন্ট) পাওয়া যাচ্ছেনা। তিনি বলেন, অনেক খোঁজাখুজির পর রেকর্ড কিপার হালিম ১৯৫৫ সালের (সদর এবং জয়েন্ট) এবং ১৯৫৫ সালের (জয়েন্ট) এর জন্য মাত্র ১০০ টাকা তার কাছ থেকে গ্রহণ করেছেন মর্মে তাকে একটি স্লিপ দেন। তাকে কোন প্রকার ছাপানো রসিদ প্রদান করেননি। তিনি অভিযোগ করেন তল্লাশীকারকগণ এভাবে নিরীহ মানুষজনের কাছ থেকে নিয়মবহির্ভূত ভাবে মোটা অংকের টাকা বিনা রসিদে হাতিয়ে নিচ্ছেন। তিনি এ বিষয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা রেজিষ্টারের কাছে অভিযোগ করেন।






Shares