Main Menu

গত ১৩ এপ্রিলের তীব্র ভূমিকম্পে শহরের কান্দিপাড়ার একটি বিল্ডিং ফেটে যায়

+100%-

vomecom31ষ্টাফ রিপোর্টার ॥ গত ১৩ এপ্রিল বুধবার ব্রাহ্মণবাড়িয়া সহ দেশের বিভিন্ন স্থানে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যা ৭টা ৫৬ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়।

অনেকে ভূমিকম্পের মাত্রা ৭.১ বলে জানালেও মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, মিয়ানমারে রিখটার স্কেলে ৭ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। ঢাকা থেকে ৪৬০ কিলোমিটার দূরে বাংলাদেশ-ভারত- মিয়ানমার সীমান্তে ভূমিকম্পের কেন্দ্র। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১২০ কিলোমিটার। এ সময় অফিস ও বাসা-বাড়ি ব্যবসা প্রতিষ্ঠানের লোকজন আতঙ্কে রাস্তায় নেমে আসে। অনেককে স্বজনদের কাছে ফোন করতেও দেখা গেছে। হঠাৎ চেয়ার-টেবিল-ফ্যানসহ পুরো ভবন কেঁপে উঠে। কিছু বুঝে ওঠার আগেই কয়েকবার ঝাঁকুনি দেয়। পুকুরের পানি উথলে উঠে। ভূমিকম্পের ঝাঁকুনি টের পেয়েই অধিকাংশ ভবনের বাসিন্দারা রাস্তায় নেমে আসেন। সবার মধ্যে শুরু হয় ব্যাপক আতংক। কিছু সময়ের মধ্যেই সড়কের সকল যানবাহনও দাঁড়িয়ে পড়ে। তবে ভূমিকম্পে শহর বা জেলার কোথাও কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।
এ ভূমিকম্পের শহরের কান্দিপাড়ার মো: জয়নাল আবেদিন জানান, তার ৪৫২১ বর্গফুট বিল্ডিং এর বেশ কিছু জায়গা ফেঁটে যাওয়ার কারণে বাড়িতে পরিবার পরিজন নিয়ে বসবাস করতে নিরাপত্তাহীনতায় আছেন এবং চিন্তিত ছেলে মেয়ে নিয়ে। যে কোন সময় বিল্ডিংটি ভেঙ্গে যেতে পারে।






Shares