Main Menu

মুক্তিযুদ্ধের চেতনায় স্বদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে করতে হবে :: জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন

+100%-

20151210_180255ডেস্ক ২৪:: ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন ব্রাহ্মণবাড়িয়া ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস আমাদের কাছে অত্যন্ত আনন্দের দিন। এ দিন আমাদের অহংকার ও গৌরবের দিন। স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে এবং সাধারন মানুষের অংশ গ্রহনে আমরা দেশ প্রেমের চেতনা দিয়ে যুদ্ধ করে বিজয় অর্জন করেছি। আর এখন সেই দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা দিয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সুন্দর সুখি সম্মৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছি। তিনি বলেন মুক্তিযুদ্ধের চেতনা মানে উন্নয়ন। শিক্ষা, অর্থনীতি, চিকিৎসার, রাস্তা ঘাট ও বিদ্যুৎ এর উন্নয়ন। মানুষের ভাগ্যের উন্নয়ন, নারীর অধিকার আদায়।

তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্তরে অনুষ্ঠিত চুয়াল্লিশতম মহান বিজয় দিবস উপলক্ষে ছয়দিন ব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলার এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে উপরোক্ত কথা বলেন। বক্তব্যে মহান মুক্তিযুদ্ধে আবদান রাখার জন্য ব্রাহ্মণবাড়িয়ার বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় উবুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে সকলকে আহবান জানান।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের আহবায়ক, পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন এর সভাপত্তিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জেলা পরিষদ প্রশাসক, সাবেক গণপরিষদ সদস্য এডঃ সৈয়দ এ.কে.এম. এমদাদুল বারী চৌধুরী, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, মেলা আয়োজন কমিটির সদস্য সচিব, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, ব্রাহ্মণবাড়িয়া ক্রিসেন্ট ইউনিটের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, সাংগঠনিক সম্পাদক এড. মাহবুবুল আলম খোকন, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এড. তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক এম.সাইদুজ্জামান আরিফ, জেলা ছাত্রলীগের সংগঠনিক সম্পাদক রবিউল হোসেন রুবেল। অনুষ্ঠান পরিচালনা করেন উপাধক্ষ্য মোঃ জসিম উদ্দিন ব্যাপারী। অনুষ্ঠানে বিজয় মেলা সাংস্কৃতিক উপকমিটির আহবায়ক আবদুল মান্নান সরকারের সার্বিক তত্তাবধানে মনোঙ্গ নৃত্যানুষ্ঠান পরিবেশন করে দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের নৃত্য শিল্পীবৃন্দ, ব্রাহ্মণবাড়িয়ার বিখ্যাত মলায় সঙ্গীত পরিবেশন করে শিল্পী অজ্ঞন ও তাঁর দল। আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যায় মেলা চলবে। মেলায় প্রতিদিন স্থানীয় ও দেশ বরণ্যে ব্যক্তিদের অংশ গ্রহনে আলোচনা সভা ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।






Shares