Main Menu

জয় বাংলার শক্তিতে বলিয়ান হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে:উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

+100%-

20151215_192131পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যর্নিবাহী কমিটির অন্যতম নেতা, বীর মুক্তিযোদ্ধা র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন মহান স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে, আওয়ামীলীগের নেতৃত্বে এবং সাধারন মানুষের অংশ গ্রহনে আমরা দেশ প্রেমের চেতনা দিয়ে যুদ্ধ করে বিজয় অর্জন করেছি। আর এখন সেই দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা দিয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্য জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সুন্দর সুখি সম্মৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছি। তিনি বলেন মুক্তিযুদ্ধের চেতনা মানে উন্নয়ন। শিক্ষা, অর্থনীতি, চিকিৎসার, রাস্তা ঘাট ও বিদ্যুৎ এর উন্নয়ন। মানুষের ভাগ্যের উন্নয়ন। নারীর অধিকার আদায়। মুক্তিযুদ্ধের চেতনা সকল ধর্মের স্বাধীনতায় বিশ্বাস করে। কোন ধর্মের অবমাননাকে স্বিকার করে না। অপর দিকে যারা স্বাধীনতার বিপক্ষ শক্তি। যারা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী তারা দেশের উন্নয়নেরও বিরোধী। তিনি বলেন মুক্তযুদ্ধ পরবর্তী সময়ে আওয়ামীলীগ নেতা কর্মীদের দূর্বলতার সুযোগে জিয়ারউর রহমান ও তার দল বিএনপির মাধ্যমে দেশে স্বাধীনতা বিরোধী শক্তি ও রাজাকাররা পূনর্বাসিত হয়েছে। তিনি গতকাল বিকালে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্তরে অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত সপ্তাহ ব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বক্তব্যে তিনি আরো বলেন রাজাকরদের সহমর্মিতা দেখানোর কোন সুযোগ নেই। হত্যা লুন্ঠন ও ধর্ষনের দায়ে ইতিহাসের পাতায়, বাঙ্গালীর হৃদয়ে তারা চিরদিনই ঘৃনার পাত্র হিসেবে বিবেচিত হবে। তাদের বিচার চলছে। কোন ষড়যন্ত্র করে এই বিচার বন্ধ করা যাবে না। তিনি বলেন জয় বাংলার শক্তিতে বলিয়ান হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় উবুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে সকল কে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের সদস্য সচিব, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীরমুক্তিযোদ্ধা হারুন অর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের আহবায়ক, পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা নাগরিক কমিটির সভাপতি ডা. মোঃ বজলুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতাল এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, জেলা বিএমএ এর সাধারণ সম্পাদক ডা মোঃ আবু সাঈদ, দৈনিক সমতট বার্তা সম্পাদক ও চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি মনজুরুল আলম, নারী নেত্রী নন্দিতা গুহ। সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহবুবুল আলম খোকন।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস। অনুষ্ঠানে মেলা আয়োজক কমিটি মেলা সফল ভাবে সমাপ্ত হওয়ায় সকলকে ধন্যবাদ জানান এবং আগামী বছর আরো বর্নাঢ্য ভাবে মেলা আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিজয় মেলা সাংস্কৃতিক উপ কমিটির আহবায়ক আবদুল মান্নান সরকারের সার্বিক তত্তাবধানে দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, ঊষা নৃত্যালয়ের পরিবেশনায় নৃত্যানুষ্ঠান এবং ব্রাহ্মণবাড়িয়া থিয়েটারের পরিবেশনায় মিজানুর রহমান শিশিরের পরিচালনায় “আদম টেষ্ট” নাটক পরিবেশিত হয়।






Shares