Main Menu

“হিজড়াদের মাঝে কম্বল বিতরণ করল ব্রাহ্মণবাড়িয়াজেলা পুলিশ”

+100%-

আজ ২৯ জানুয়ারি ২০১৮ খ্রি: বিকাল ৪ ঘটিকার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রায় ১৫০ হিজড়া’দের মাঝে জেলা পুলিশ, ব্রাহ্মণবাড়িয়া এর পক্ষ থেকে কম্বল বিতরণ করেন জনাব মোহাম্মদ ইকবাল হোসাইন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), ব্রাহ্মণবাড়িয়া ।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মহোদয় বলেন হিজড়া জনগোষ্ঠিকে কোন ভাবেই আলাদা করে দেখার বা সামাজিক ভাবে তাদেরকে অমর্যাদা করার কোন সুযোগ নেই । তারা ও আমাদের মতই মানুষ । তাদের ও রয়েছে রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা ভোগ করার অধিকার। জন্মের পর থেকে তাদেরও রয়েছে সাধারণ মানুষের মত শিক্ষা, চিকিৎসা, বাসস্থান সহ সকল প্রকার সুযোগ সুবিধা পাবার । তাই সকলকে স্ব-স্ব অবস্থান থেকে সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থা ব্যক্তি প্রতিষ্ঠান সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে হিজড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে এগিয়ে আসতে হবে । এই সময় হিজড়া জনগোষ্ঠির জীবন যাত্রার মান উন্নয়নে সকল প্রকার সহযোগিতাসহ বাসস্থান করে দেওয়ার আশ্বাস প্রদান করেন।জেলা পুলিশের উদ্যোগে প্রতিষ্ঠিত উত্তরণ-৩ নামক বিউটি পার্লারে হিজড়াদের কর্মসংস্থানের পাশা-পাশি কর্ম দক্ষতার ভিত্তিতে সম্মানজনক পেশায় জীবিকা নির্বাহের সবাত্নক প্রচেষ্টা অব্যাহত রাখার কথা ব্যক্ত করেন এবং আইন-শৃঙ্খলা, জনওৎপাত বা অসামাজিক কাজকর্মে লিপ্ত না হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (সদর দপ্তর), সহকারি পুলিশ সুপার জেলা বিশেষ শাখা, ব্রাহ্মণবাড়িয়া।, ডিআইও(১), বিশেষ শাখা, ব্রাহ্মণবাড়িয়া।প্রেস রিলিজ






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares