Main Menu

নিবন্ধিত জেলেদের মধ্যে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ

বর্তমান সরকার দরিদ্র ও অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছে: উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত

+100%-

নিজস্ব প্রতিবেদক :সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত বলেছেন, বর্তমান সরকার দরিদ্র ও অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছে। তিনি গতকাল রবিবার দুপুরে সদর উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মধ্যে বিকল্প আয়বর্ধক সহায়তা খাতে বিনা মূল্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সদর মোঃ শহীদুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত আরো বলেন, মৎস্যজীবীরা বছরের যে সময় মাছ ধরা থেকে বিরত থাকেন সে সময় এই সেলাই মেশিন দিয়ে তারা বিকল্প আয় করতে পারবেন।
তিনি মৎস্যজীবীদের মৎস্য আইন মেনে চলার আহবান জানিয়ে বলেন, আপনার কারেন্ট জাল ব্যবহার করবেন না। কারেন জাল ব্যবহার করা বে-আইনী। কেউ কারেন্ট জাল ব্যবহার করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, সরকার জেলেদের অর্থনৈতিক উন্নয়নের জন্য কাজ করছে। সেজন্য প্রকৃত জেলেদের নিবন্ধন করা হয়েছে। নিবন্ধিত জেলেরা সরকার থেকে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধে পাবেন। তিনি জেলেদেরকে সরকারের দেওয়া সেলাই মেশিন বিক্রি না করার পরামর্শ দিয়ে বলেন, খুব তাড়াতাড়ি সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে যারা সেলাই মেশিন পেয়েছেন তাদেরকে প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার আবদুস সামাদ আকন্দ, উপজেলা সমাজসেবা অফিসার আবুল কালাম আজাদ, কুমিল্লা প্রকল্পের সহকারি পরিচালক মোঃ সামসুদ্দিন, রামরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন, তালশহর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক ওসমান, সদর উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা প্রমুখ।
অনুষ্ঠানে ভাদুঘর মৎস্যজীবী সমিতির সদস্যদের মধ্যে ২০টি এবং রামরাইল-মোহাম্মদপুর মৎস্যজীবী সমতির সদস্যদের মধ্যে ২০টি সেলাই মেশিন বিনামূল্যে বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares